kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

চাকরি গেল গুলবাদিনের; অধিনায়ক হলেন রশিদ

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ১৮:৪৭ | পড়া যাবে ১ মিনিটে



চাকরি গেল গুলবাদিনের; অধিনায়ক হলেন রশিদ

ঘূর্ণিবলের মায়াজালে তিনি যেমন গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন; তেমনি মাঝেমধ্যে দাম্ভিক উক্তি করে হয়েছেন সমালোচিত। সেই ঘূর্ণি তারকা রশিদ খান এবার হলেন আফগানিস্তান ক্রিকেট দলের নতুন অধিনায়ক। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) আজ শুক্রবার রশিদকে জাতীয় ক্রিকেট দলের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা দিয়েছে। এর সঙ্গেই গুলবাদিন নাইব অধিনায়কত্বের চাকরি খোয়ালেন।

ভিন্ন ভিন্ন ফর্মেটে ভিন্ন ভিন্ন অধিনায়ক করার সিদ্ধান্ত থেকে সরে এসে তিন ফর্মেটেই একজনকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে এসিবি।বিশ্বকাপের আগে ১৯ এপ্রিল আসগর আফগানকে সরিয়ে গুলবাদিন নাইবকে ওয়ানডে; রহমত শাহকে টেস্ট ও রশিদ খানকে টি-টোয়েন্টি অধিনায়ক নির্বাচন করা হয়েছিল। আর রশিদের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক অধিনায়ক আসগর আফগান।

রশিদ ও মোহাম্মদ নবিসহ দলের অনেক সিনিয়র খেলোয়াড়ই আফগানকে সরিয়ে দেয়ার সিদ্ধান্তের সমালোচনা করেছিল। সমালোচকদের মতে দলের এ অভ্যন্তরীণ কোন্দলের কারণেই বিশ্বকাপে আফগানদের এমন ভরাডুবি। ইংল্যান্ড ওয়েলসে চলমান বিশ্বকাপে একটি ম্যাচও জিততে পারেনি আফগানিস্তান। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে গুলবাদিন নাইবের বাজে অধিনায়কত্ব দেখে সমালোচনায় মুখর হয়েছিলেন সমর্থক থেকে শুরু করে বিশেষজ্ঞরা।

মন্তব্য



সাতদিনের সেরা