kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

বিশ্বকাপে নারী কেলেঙ্কারি : আফগান পেসার নিষিদ্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০১৯ ১৮:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপে নারী কেলেঙ্কারি : আফগান পেসার নিষিদ্ধ

নিজেদের দ্বিতীয় বিশ্বকাপটা খুব বাজে গেছে আফগানিস্তানের। হারতে হয়েছে সবগুলো ম্যাচ। এবার আরও বাজে খবর তাদের জন্য। ইংল্যান্ড এন্ড ওয়েলসে চলমান বিশ্বকাপে কোড অপ কন্ডাক্ট ভঙ্গের দায়ে আফগানিস্তানের ফাস্ট বোলার আফতাব আলমকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে আফগান ক্রিকেট বোর্ড। তার বিরুদ্ধে এক নারীর সঙ্গে বাজে আচরণের অভিযোগ পাওয়া গেছে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনিরি কমিটির তদন্তের পর ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য আলমকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়। গত সপ্তাহে কাবুলে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় আলমের বিপক্ষে তদন্তের নির্দেশ দেয়া হয়েছিল।

বিশ্বকাপের সময় আলমকে দেশে ফেরত পাঠিয়ে দিয়ে এক অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল বিশেষ পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তীতে জানা গেছে সাউদাম্পটনে টিম হোটেলে এক নারী অতিথির সাথে চরম দূর্ব্যবহারের অভিযোগে আলমকে দেশে ফেরত পাঠানো হয়।

গত ২২ জুন সাউদাম্পটনে ভারতের বিপক্ষে ১১ রানের পরাজিত ম্যাচটি ছিল আলমের শেষ ম্যাচ। এরপর ২৩ জুন আইসিসি দুর্নীতি দমন কমিশনের সভায় তিনি উপস্থিত না হওয়ায় পরবর্তী দুই ম্যাচে তাকে কোচ ফিল সিমন্স দলে নেননি। দেশে ফিরে আসার আগে ডান-হাতি এই পেসার বিশ্বকাপে তিন উইকেট দখল করেছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা