kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

দুর্দান্ত নিউজিল্যান্ডের সামনে অসহায় ভারত

কালের কণ্ঠ অনলাইন   

১০ জুলাই, ২০১৯ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



দুর্দান্ত নিউজিল্যান্ডের সামনে অসহায় ভারত

ছবি: এএফপি।

নিউজিল্যান্ডের দেওয়া সহজ লক্ষ্যে ব্যাট করতে গিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্টের গতির মুখে পড়ে একে একে সাজঘরে ফেরেন ভারতের টপ অর্ডারের ব্যাটসম্যানরা। খেলতে নেমে দলীয় চার রানের মাথায় রহিত শর্মা এবং পাঁচ রানের মাথায় বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে হারিয়ে চাপে পড়ে ভারত। আর এবার হাত ধীরগতিতে খেলতে থাকা রিশাভ পান্ত এবং হার্ডিক পান্ডিয়াও ফিরেছেন সাজঘরে। 

এর আগে ম্যাট হেনরির বলে টম ল্যাথামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তিনি ৭ বল খেলে ১ রান করেন। লোকেশ রাহুল ১ রান করে ম্যাট হেনরির বলে টম ল্যাথামের হাতে ক্যাচ দেন। ট্রেন্ট বোল্টের বলে ১ রান করে এলবিডব্লিওর শিকার হন বিরাট কোহলি। ধীরগতিতে খেলতে থাকা দিনেশ কার্তিকও সাজঘরে ফিরেছেন ব্যক্তিগত ৬ রানের মাথায়। ম্যাট হেনরির বলে জেমস নিশামের হাতে ক্যাচ দেন তিনি। মিচেল স্যান্টনারের বলে কলিন ডি গ্র্যান্ডহোমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথে হাঁটেন রিশাভ পান্ত। আউট হওয়ার আগে তিনি ৫৬ বলে ৩২ রান করেন। ঠিকতে পারেননি হার্ডিক পান্ডিয়াও। সাজঘরে যাওয়ার আগে তিনি করেন ৩২ রান। তিনি স্যান্টনারের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দেন। 

শেষ খবর পাওয়া পর্যন্ত চয় উইকেট হারিয়ে ৩৫ ওভারে ১১৮ রান সংগ্রহ করেছে ভারত। ক্রিজে আছেন মাহিন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা। ৩৭ বল খেলে ধোনি করেছেন ২০ রান। অন্যদিকে জাদেজা ১৩ বল খেলে করেছেন ১২ রান। 

ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত সেমিফাইনালের প্রথম দিনে ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান তুলেছিল নিউজিল্যান্ড। বুধবার রিজার্ড ডে’তে বাকি ৩.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে আরও ২৮ রান যোগ করে কিউইরা। অর্থাৎ টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তোলে নিউজিল্যান্ড। সেমিফাইনাল জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করতে ভারতের দরকার ২৪০ রান। 

মন্তব্য



সাতদিনের সেরা