kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

ভারতকে ২৪০ রানের লক্ষ্য দিল কিউইরা

কালের কণ্ঠ অনলাইন   

১০ জুলাই, ২০১৯ ১৬:০১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতকে ২৪০ রানের লক্ষ্য দিল কিউইরা

গতকাল শুরু হওয়া প্রথম সেমিফাইনাল বৃষ্টির কারণে স্থগিত করা হয়। আর সেই খেলা রিজার্ভ ডে’তে ফের মাঠে নেমেছে ভারত ও নিউজিল্যান্ড। আজ বুধবার একই ভেন্যুতে আগের দিনের অবশিষ্ট ওভার ব্যাটিং করতে মাঠে নেমেছে কিউই ব্যাটসম্যানরা। আর ব্যাট করতে নেমে ২৩৯ করেছে কিউইরা। তাই ভারতকে জিততে হলে করতে হবে ২৪০ রান। 

ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত সেমিফাইনালের প্রথম দিনে ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান তুলেছিল নিউজিল্যান্ড। বুধবার রিজার্ড ডে’তে বাকি ৩.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে আরও ২৮ রান যোগ করে কিউইরা। অর্থাৎ টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তোলে নিউজিল্যান্ড। সেমিফাইনাল জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করতে ভারতের দরকার ২৪০ রান। 

ভুবনেশ্বর কুমার গত দিনের অসমাপ্ত ওভারের বাকি পাঁচটি বলে ৬ রান খরচ করেন। পরের ওভারে বল করতে এসে বুমরাহ দেন ৮ রান। তবে শেষ বলে রবীন্দ্র জাদেজার দুরন্ত থ্রো’য়ে রানআউট হন রস টেলর। ফিরে যাওয়ার আগে ৯০ বলে ৭৪ রান করেন টেলর। ৪৯তম ওভারে ৭ রানের বিনিময়ে টম লাথাম (১১ বলে ১০) ও ম্যাচ হেনরির (২ বলে ১) উইকেট তুলে নেন ভুবনেশ্বর। শেষ ওভারে বুমরাহ মাত্র ৭ রান উপহার দেন নিউজিল্যান্ডকে। মিচেল স্যান্টনার ৬ বলে ৯ ও ট্রেন্ট বোল্ট ৩ বলে ৩ রান করে অপরাজিত থাকেন।

মন্তব্য