kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহর খেলা অনিশ্চত

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জুন, ২০১৯ ১৪:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহর খেলা অনিশ্চত

পঞ্চপাণ্ডবের কল্যাণে এবারের বিশ্বকাপে অভিজ্ঞতায় আছে বাংলাদশে। দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ অবদানও রাখছেন তারা। মহাভারতের পঞ্চপান্ডব যেভাবে তাদের রাজ্যকে আগলে রাখতেন, বাংলাদেশের এই পাঁচ স্তম্ভ আগলে রাখেন দলকে। মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। এদের একজনও দলে না থাকলে মনে হয় দলে ঘাটতি রয়েগেছে। আগামী মঙ্গলবার এজবাস্টনে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ দলের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান পঞ্চপাণ্ডবের একজন মাহমুদউল্লাহ এই ম্যাচে খেলতে পারবেন কি না, সেটা এখন অনিশ্চিত।

আফগানিস্তানের বিপক্ষে দারুণ জয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। এই নিয়ে সাত ম্যাচের তিনটিতে জিতেছে তারা। পয়েন্ট টেবিলে অবস্থান ৫ম। আফগানিস্তান ম্যাচে ব্যাট করার সময়ই কাফ মাসলে টান পড়ে মাহমুদউল্লাহর। ২৭ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করতে নামতেই পারেননি তিনি। পরে হাসপাতালে স্ক্যান করে জানা যায় পেশি সামান্য ছিঁড়েছে, ডাক্তারি ভাষায় যাকে বলে গ্রেড ওয়ান টেয়র।

এ ব্যাপারে বাংলাদেশ দলের ফিজিও চন্দ্রমোহন বলেন, ‘ভাগ্যক্রমে মাহমুদউল্লাহর পেশির চোটটা খুব একটা গুরুতর নয়। আগামী কয়েক দিনে কতটা উন্নতি হচ্ছে, তার ওপর আমরা নজর রাখব। এর পরই বোঝা যাবে পরের ম্যাচে ও খেলতে পারবে কি না।

আর দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, মানছি এটা গ্রেড ওয়ান টেয়র, কিন্তু আমাদের তো আর কালকেই ম্যাচ খেলতে হচ্ছে না। হাতে এখনো পুরো এখনও সময় আছে। খেলতে পারবেই এ রকম দাবি করছি না, তবে ৫০-৫০ চান্স আছে।
গত বিশ্বকাপে বাংলাদেশের সাফল্যের অন্যতম নায়ক ছিলেন মাহমুদউল্লাহ। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ দুটি সেঞ্চুরি করে দলকে কোয়ার্টারফাইনালে পৌঁছে দিয়েছিলেন। এবারও আছেন ফর্মে।

মন্তব্য



সাতদিনের সেরা