kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

পাকিস্তানের বোলিং তোপে কাঁপছে নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ১৮:০১ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের বোলিং তোপে কাঁপছে নিউজিল্যান্ড

ছবি: এএফপি

বার্মিংহামে বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বৃষ্টির কারণে এক ঘণ্টা বিলম্ব হয় টস। পরে খেলতে নেমে দ্রুতই উইকেট হারায় নিউজিল্যান্ড। ১৪ ওভারের আগেই চার উইকেট হারিয়ে বসেছে দলটি। পাকিস্তানের বোলিং দাপটে কাঁপছে নিউজিল্যালেন্ড শিবির।

মর্টিন গাপটিলকে ৫ রানে বোল্ড করে নিউজিল্যান্ড শিবিরে নিজের প্রথম বলেই আঘাত হানেন মোহাম্মমদ আমির। পরে ১২ রান করা কলিন মুনরো, ৩ রান করা অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর এবং ১ রান করা টম ল্যাথামকে সাজঘরে ফেরান শাহীন আফ্রিদি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ ওভার খেলে চার উইকেট হারিয়ে ৪৮ রান করেছে নিউজিল্যান্ড। ক্রিজে আছেন জেমস নিশাম ও কেন উইলিয়ামসন। ১০ বল খেলে ১ রান করেছেন নিশাম। ৩৮ বল খেলে কেন উইলিয়ামসন করেছেন ২৫ রান।

বিশ্বকাপে টিকে থাকার জন্য পাকিস্তানকে এই ম্যাচ জিততেই হবে। হারলে পাকিস্তানের সেমিফাইনাল স্বপ্ন শেষ হয়ে যাবে। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পাকিস্তান অনেকটাই আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন সরফরাজ। আগের ম্যাচের একাদশই আজ খেলছে দলটি।

অন্যদিকে নিউজিল্যান্ড অনেকটাই নিরাপদ অবস্থানে আছে। আর একটি ম্যাচ জিতলেই তাদের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে। নিউজিল্যান্ডও উইনিং কম্বিনেশন ভাঙেনি। দলটি গত ৫ ম্যাচ ধরেই একাদশ অপরিবর্তিত রেখেছে।

পাকিস্তান একাদশ:

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক-উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহীন আফ্রিদি।

নিউজিল্যান্ড একাদশ:

মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট। 

মন্তব্য



সাতদিনের সেরা