kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

সাকিব ভাইয়ের কাছ থেকে অনেক কিছু শেখার আছে: সৌম্য

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ১২:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



সাকিব ভাইয়ের কাছ থেকে অনেক কিছু শেখার আছে: সৌম্য

বিশ্বব্যাপী সাকিব বন্দনা যেন শেষ হবার নয়। শেষ হবেই বা কি করে? একের পর এক রেকর্ড যিনি করে চলেছেন, তিনি বাংলাদেশের পোস্টার বয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি তরুণ ক্রিকেটারদের কাছে আইডল হয়ে উঠেছেন। গেল দশ বছর ধরে বিশ্বের সেরা অলরাউন্ডার তিনি। কিছু সময়ের জন্য সিংহাসন হারালেও রাজত্ব করে গেছেন বলে-ব্যাটে। এখনো একক রাজত্ব ধরে রেখেছেন তিনি। বিশ্বকাপেও রাজত্ব করছেন সাকিব। এরই মধ্যে মালিক হয়েছেন একগাদা রেকর্ড আর মাইলফলকের। এমন একজনকে জাতীয় দলের সতীর্থ হিসেবে পাওয়ার ভীষণ খুশি জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার। বললেন, আমাদের সাকিব ভাইয়ের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতেই বেশ কয়েকটি রেকর্ডে নাম লেখান তিনি। বিশ্বকাপ ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক হাজার রান ও ৩০ উইকেট নেওয়ার অনন্য কীর্তি, বাংলাদেশের প্রথম বোলার হিসেবে বিশ্বমঞ্চে ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। আবার একই ম্যচে ৫০ রান করে ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ী দলের সেরা খেলোয়াড় যুবরাজ সিংয়ের পাশে নাম লিখিয়েছেন। এত এত অর্জন নিঃসন্দেহে একজন ক্রিকেটারের মান ও উচ্চতা বোঝাতে যথেষ্ট।

সাকিবের এসব অর্জন অনুপ্রাণিত করে সৌম্যর মতো তরুণদেরকে। আফগানিস্তানকে হারানোর পর মঙ্গলবার থেকে পাওয়া ছুটির প্রথম দিনে ফুরফুরে মেজাজে থাকা মারকুটে বাঁহাতি ওপেনার সৌম্য বলেন, রেকর্ড তো হয়ই। তবে আমাদের জন্য সাকিব ভাই অনেক বড় একটি পাওয়া। তার সঙ্গে ড্রেসিং রুমে থাকা, তাকে দেখা, এত এত রেকর্ড তার, অনেক কিছু তার কাছ থেকে শেখার আছে আমাদের।

মন্তব্য



সাতদিনের সেরা