kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

নেইমারকে নিয়ে আলোচনা শুরু করেছে বার্সা-পিএসজি!

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ১২:১৩ | পড়া যাবে ৩ মিনিটে



নেইমারকে নিয়ে আলোচনা শুরু করেছে বার্সা-পিএসজি!

বার্সায় স্বপ্নের সময়ই না কাটিয়েছেন নেইমার জুনিয়র। ছিলেন লিওনেল মেসি আর সুয়ারেজের খুব কাছাকাছি। নিজেকে সমৃদ্ধ করেছেন প্রতিদিন। সেই ছায়া থেকে বের হওয়ার প্রচেষ্টা বা অপচেষ্টায় পিএসজিতে পাড়ি জমান নেইমার। সম্প্রতি পিএসজিতে সময় ভালো যাচ্ছে না তার। ইনজুরি আর একের পর এক বিতর্কে জড়িয়ে নিজেকে হারিয়ে খুজছেন নেইমার। সবশেষ ব্রাজিল দলের অধিনয়াকের দায়িত্ব হারান। ইনজুরির কারণে ছিটকে যান কোপা আমেরিকা থেকেও। নেইমার নিজে যেমন অসন্তুষ্ট তার চাইতে বেশি তেতে আছে প্যারিস সেন্ত প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) প্রেসিডেন্ট নাসের আল খালাফি। গত সপ্তাহে ইঙ্গিতে দিয়েছেন নেইমারকে ছেড়ে দেওয়ার। তারপরই ইউরোপের বিভিন্ন গণমাধ্যেম করেছিলো এরই মধ্যে বার্সালোনা আর পিএসজির আলোচনা শুরু হয়ে গেছে।

তাহলে কি অবশেষে প্যারিসকে বিদায় জানানোর প্রস্তুতি শুরু করে দিয়েছেন নেইমার জুনিয়র? তবে কি নতুন গন্তব্য তারই পুরনো ঠিকানা বার্সেলোনা? গণমাধ্যগুলো বলছে নেইমার কাতালুনিয়ায় এবার পাড়ি দিচ্ছেন ৫ বছরের জন্য।
স্প্যানিশ সংবাদ মাধ্যম ‘স্পোর্ত’ দাবি করেছে, এবার সব দ্বিধা ঝেড়ে বার্সেলোনার প্রেসিডেন্ট হোসে মারিও বার্তমেউ’কে নাকি মৌখিকভাবে পাঁচ বছরের চুক্তিতে রাজি হওয়ার কথা জানিয়ে দিয়েছেন নেইমার।

এই প্রতিবেদন অনুযায়ী, তার সঙ্গে ফের চুক্তি স্বাক্ষর করতে বার্সেলোনাকে যেহেতু অনেক বেগ পেতে হচ্ছে তাই এবার দর-কষাকষিতে কোনো ভূমিকা রাখতে চান না নেইমার। তবে বার্সেলোনায় পাড়ি জমালে নেইমারের বেতন কমে যাবে অনেক। পিএসজি যে তাকে বাৎসরিক ৩৭ মিলিয়ন ইউরো দিত, বার্সায় ফিরলে সেটা ২৪ মিলিয়ন ইউরোতে নেমে যাবে। বার্সায় তার আগের মেয়াদে প্রায় একইরকম অর্থ পেতেন নেইমার। তার সাপ্তাহিক বেতন হবে সাড়ে ৪ লাখ ইউরো।
শোনা যাচ্ছে, কাতালান জায়ান্টদের কাছে ফেরার জন্য নেইমার এতটাই উদগ্রীব যে, তার কাছে পুরনো ঠিকানায় ফেরাটাই এখন সবার আগে। বেতন বা অন্যান্য সুবিধা তার কাছে বড় কোনো বিষয় নয়। এমনকি তিনি ‘রয়্যালটি বোনাসের জন্য বার্সার বিরুদ্ধে যে মামলা করেছিলেন তাও তুলে নিতে প্রস্তুত।

নেইমার নিজেও বুঝতে পারছেন, পিএসজিতে পাড়ি দেওয়া ছিল তার জীবনের সবচেয়ে বড় ভুল সিদ্ধান্ত। বিশেষ করে ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে ইউরোপ সেরার মুকুট পরার স্বপ্ন তার দুই মৌসুমেই অপূর্ণ থেকে গেছে। সর্বশেষ নেইমারের ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট পরার সৌভাগ্য হয়েছিল বার্সার হয়ে সেই ২০১৪/১৫ মৌসুমে।

এদিকে নেইমারকে পেতে নাকি রিয়াল মাদ্রিদও চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য বড় অঙ্কের অর্থ খরচ করতেও প্রস্তুত স্প্যানিশ জায়ান্টরা। তবে নেইমার সেখানেই ফিরতে চান যেখানে তিনি ক্যারিয়ারের সবচেয়ে আনন্দ ও সাফল্যের সময় পার করেছেন।
নেইমারের দলবদল এত সহজেই বাস্তবায়িত হবে তা কিন্তু নয়। বিভিন্ন সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী কাতালান জায়ান্টরা নেইমারের বিনিময়ে প্রায় ১০০ মিলিয়ন ইউরো ও তিনজন খেলোয়াড়কে দিতে চায়। এই তিনজন হলেন-ওসমানে দেম্বেলে, স্যামুয়েল উমতিতি ও ইভান রাকিতিচ। এছাড়া ফিলিপ্পে কৌতিনহোকেও হয়ত ভালো দামে বেচে দিয়ে তা নেইমারকে কিনতে খরচ করতে পারে বার্সা।

মন্তব্য



সাতদিনের সেরা