kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

পাকিস্তানকে সমীহ করছে নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ১১:০২ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানকে সমীহ করছে নিউজিল্যান্ড

বাংলাদেশের সাথে হারতে হারতে জিতে যাওয়া নিউজিল্যান্ডের এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ভাগ্য সঙ্গে আছে। একমাত্র শ্রীলঙ্কার সাথেই ১০ উইকেটের দাপুটে জয় পায় তারা। আর ভারতের সাথে ম্যাচটি হয়নি বৃষ্টির কারণে। ৬ ম্যাচে পাচ জয়ে এগারো পয়েন্ট নিয়ে দলটি আছে পয়েন্ট টেবিলের দুইয়ে। বিশ্বকাপে এখন পর্যন্ত অজেয় দল নিউজিল্যান্ডের সেমিফাইনালে উঠার পথ এগিয়ে নিতে আজ বিকেলে মুখোমুখি হবে পাকিস্তানের। পাকিস্তান এখন পর্যন্ত ৬ ম্যাচে দুই জয় আর তিন হারে ৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৭ আছে। তারপরও সরফরাজ আহমেদের দলকে নিয়ে সতর্ক কিউইরা। যে কোনও সময় যে কোনও কিছু ঘটাতে পারে পাকিস্তান এমনটা ভেবে দলটিকে সমীহ করছে নিউজিল্যান্ড।

গতকাল ম্যাচের আগের সংবাদ সম্মেলনে অলরাউন্ডার মিচেল স্যান্টনার পাকিস্তান দল নিয়ে বলেন, আমরা পাকিস্তানকে করছি। বিশেষ করে প্রতিপক্ষ দলের দুই পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজকে নিয়ে সতর্কত থাকব আমরা। এই বিশ্বকাপে ৬ ম্যাচে ১৫ উইকেট নিয়ে শীর্ষ উইকেট শিকারির তালিকায় ৩ নাম্বারে আছেন আমির, আর ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে হারাতে দুটি ম্যাচেই ডেথ ওভারে দারুণ অবদান ছিল ওয়াহাবের। দুই ম্যাচে তিনটি করে উইকেট নেন এই পেসার।
পাকিস্তানের এই দুই পেসারকে নিয়ে স্যান্টনার আরও বলেন, ‘সম্প্রতি আমরা পাকিস্তানের বিপক্ষে অনেক খেলেছি। তাদের শক্তি সম্পর্কে আমাদের জানা আছে এবং ওয়াহাব দলে ফেরায় তাদের জন্য ভালো হয়েছে। আমিরও খুব ভালো বল করছে। পুরো বোলিং আক্রমণ খুব ভালো তাদের।

শুধু আমির কিংবা ওয়াহাব নয়, ২০১৭ সালে এই ইংল্যান্ডে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি জয়ের কথা মনে করিয়ে দিলেন স্যান্টনার, ‘আমি মনে করি তারা খুব বিপজ্জনক দল। এখানে তাদের রেকর্ড অবশ্যই ভালো। দুই বছর আগে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল তারা।

মন্তব্য



সাতদিনের সেরা