kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

বুধবারের ম্যাচে ৯২'র পুনরাবৃত্তি ঘটাবে পাকিস্তান : ওয়াসিম আকরাম

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৯ ১৮:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



বুধবারের ম্যাচে ৯২'র পুনরাবৃত্তি ঘটাবে পাকিস্তান : ওয়াসিম আকরাম

ছবি : এএফপি

উইনিং কম্বিনেশন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা না করে এবং অপরবির্তিত একাদশ নিয়েই বিশ্বকাপে আগামীকাল বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে সরফরাজ আহমেদকে পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। গত রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৯ রানের জয় পেয়ে দশ দলের এ টুর্নামেন্টে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে 'আনপ্রেডিক্টেবল' হিসেবে খ্যাত এশিয়ার দেশটি।

১৯৯২ বিশ্বকাপের গ্রুপ পর্বে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। চলতি বিশ্বকাপে এ পর্যন্ত অপরাজিত থাকা ব্ল্যাক ক্যাপসদের বিরুদ্ধে বুধবারের ম্যাচেও পাকিস্তানের একই পারফরমেন্সের পুনরাবৃত্তি আশা করছেন সাবেক পেস লিজেন্ড।পাকিস্তানের জিও টিভিকে আকরাম বলেন, '১৯৯২ বিশ্বকাপেও আমাদের বিপক্ষে খেলার আগে তারা অপরাজিত ছিল। কিন্তু আমরা তাদের হারিয়েছি। এবারও তারা এখন পর্যন্ত অপরাজিত আছে এবং আমি আবারও পাকিস্তান দলের কাছ থেকে একই পারফরমেন্সের পুনরাবৃত্তি আশা করছি।'

তবে পাকিস্তান দলের ফিল্ডিংয়ে সন্তুষ্ট নন আকরাম। চলতি টুর্নামেন্টে ফিল্ডিংয়ে বিশেষ করে ক্যাচিংয়ে পাকিস্তান খুবই দুর্বলতার প্রমাণ দিচ্ছে। এ পর্যন্ত ছয় ম্যাচে পাকিস্তান দল ১৪টি ক্যাচ মিস করেছে। আকরাম বলেন, 'টুর্নামেন্টে আমরা এ পর্যন্ত ১৪টি ক্যাচ মিস করেছি। এ পর্যন্ত ক্যাচ মিসের তালিকায় আমরা শীর্ষে আছি, যেটা মোটেই ভাল লক্ষন নয়। এটা নতুন কিছু নয়। তবে আমাদের এ সমস্যা থেকে বেড়িয়ে আসতে হবে।'

একজন বিশ্বমানের ব্যাটসম্যান হতে চাইলে বাবর আজমকে তার হাফ সেঞ্চুরিগুলোকে সেঞ্চুরিতে পরিণত করা শুরু করা দরকার বলেও উল্লেখ করেন আকরাম। বিশ্বকাপে বাবর এ পর্যন্ত ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচে দুটি হাফ সেঞ্চুরি করেছেনে। কিন্তু একইভাবে যথাক্রমে ৬৩ ও ৬৯ রানে আউট হয়েছেন। স্পিনার কুলদীপ যাদবের বলে বোল্ড আউট হওয়ার আগে তিনি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে করেছেন ৪৮ রান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের কথা উল্লেখ করে আকরাম বলেন, 'ওপেনাররা ভাল করছে, বাবর ভাল করছে। কিন্তু বাবরের তার হাফ-সেঞ্চুরিগুলো সেঞ্চুরিতে পরিণত করা দরকার। কালকের ম্যাচে উইনিং কম্বিনেশনে পরিবর্তন আনার কোন প্রয়োজন নেই।' ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পাকিস্তান বর্তমানে তালিকার ষষ্ঠ স্থানে আছে। সামনের সব ম্যাচেই তাদের জয় পেতে হবে এবং অন্য দলগুলোর ফলও তাদের পক্ষে গেলে শেষ চারের টিকিট নিশ্চিত হবে সরফরাজ খানের দলের।

মন্তব্য



সাতদিনের সেরা