kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

ফিঞ্চের সেঞ্চুরি; সাকিব নেমে গেলেন তিনে

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৯ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



ফিঞ্চের সেঞ্চুরি; সাকিব নেমে গেলেন তিনে

সেঞ্চুরির পর অ্যারন ফিঞ্চের উদযাপন। ছবি : এএফপি

চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আজ লর্ডসে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে আগুন গরম ম্যাচে ১১৫ বলে ১১ চার ২ ছক্কায় ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। তবে পরের বলেই তাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান জোফরা আর্চার। আজ হাফ সেঞ্চুরি করেছেন অপর ওপেনার ডেভিড ওয়ার্নারও। এতে দুজনেই ছাড়িয়ে গেছেন সাকিব আল হাসানকে।

গতকাল আফগনিস্তানের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় শীর্ষে ছিলেন সাকিব (৪৭৬)। তাকে আজ ছাড়িয়ে শীর্ষে উঠে গেছেন ডেভিড ওয়ার্নার (৫০০)। এরপর সেঞ্চুরি করে দ্বিতীয় স্থানটি দখল করে ফেলেছেন অ্যারন ফিঞ্চ। ওয়ার্নারের চেয়ে ৫ রান কম নিয়ে তার সংগ্রহ ৪৯৫ রান।

ক্রিকেটের মক্কায় টস হেরে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়াকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার। ৬১ বলে ৯ বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি তুলে নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। তার চেয়ে আরেকটু বেশি স্ট্রাইক রেটে ৫২ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন চলতি বিশ্বকাপে ফর্মের তুঙ্গে থাকা ডেভিড ওয়ার্নার। শেষ পর্যন্ত ওয়র্নারকে (৫৩) জো রুটের তালুবন্দি করে ১২৩ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মঈন আলী।

মন্তব্য



সাতদিনের সেরা