kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

মেয়েদের বিশ্বকাপেও রেফারির সঙ্গে হাতাহাতি!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৯ ১৭:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



মেয়েদের বিশ্বকাপেও রেফারির সঙ্গে হাতাহাতি!

পুরুষদের বিশ্বকাপে যে পরিমাণ কলঙ্কের ঘটনা ঘটে, মেয়েরা সে তুলনায় অনেক বেশি সুশৃঙ্খল। তবে মেয়েদের ফুটবলের উৎকর্ষের সঙ্গে সঙ্গে সেই 'ভালোমানুষি' সম্ভবত হারিয়ে যাচ্ছে! রবিবার রাতে ইংল্যান্ড ও ক্যামেরুন ম্যাচে ঘটেছে নানা ঘটনা। ম্যাচে ইংল্যান্ড ৩-০ জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছলেও ভিডিও রেফারিংয়ের সাহায্যে দুটি গোলের সিদ্ধান্ত গেছে ক্যামেরুনের বিপক্ষে। এ নিয়েই মাঠে হয়ে গেছে তুলকালাম!

প্রথম গোলের সিদ্ধান্ত ভিএআরের মাধ্যমে হওয়ার পরে ক্যামেরুনের মৃদু প্রতিবাদ ছিল। কিন্তু দ্বিতীয় গোলের পরে ক্যামেরুনের গোটা টিম মাঠের মধ্যে দাঁড়িয়ে পড়ে। রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন ক্যামেরুনের ফুটবলাররা। তাদের কেউ কেউ রেফারিকে গালাগাল করার পাশাপাশি ধাক্কাও দিয়েছেন বেশ কয়েকবার! যা ফুটবলীয় আচরণের ঘোরতর বিরোধী! এই ঘটনার কারণে বেশ কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায় ম্যাচ।

রেফারি খেলা চালানোর জন্য বারবার ক্যামেরুন ফুটবলারদের কাছে অনুনয় বিনয় করেন। কিন্তু শুরুতে কাজ হয়নি। ১০ মিনিট পরে খেলা আবারও শুরু হয়। এরপর ক্যামেরুন পেনাল্টি পায়। ইংল্যান্ডের আপত্তিতে ভিএআরের সিদ্ধান্তে সেই পেনাল্টি বাতিল হয়ে যায়। আগুনে ঘি পড়ে। এবার মাঠ থেকে বেরিয়ে যেতে চান ক্যামেরুন। ক্যামেরুন কোচের উদ্যোগে ১০ মিনিট পরে ফের টিম খেলতে রাজি হয়। না হলে ক্যামেরুন সাসপেন্ড হয়ে যেত।

মন্তব্য



সাতদিনের সেরা