kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

বিশ্বকাপ শেষ রাসেলের

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জুন, ২০১৯ ২১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ শেষ রাসেলের

নিউজিল্যান্ডের সাথে শ্বাসরুদ্ধকর ম্যাচে পাঁচ রানে হারের শোক কাটিয়ে উঠতে না উঠতেই বড় দুঃসংবাদই পেল ওয়েস্ট ইন্ডিজ। হাঁটুর ইঞ্জুরির কারণে বিশ্বকাপ থেকে বাদ পড়লেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য আন্দ্রে রাসেল।

ইঞ্জুরির জন্য সর্বশেষ নিউজিল্যান্ডের সাথে ম্যাচে খেলতে পারেননি তিনি। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ থেকেই হাঁটুর ইঞ্জুরিতে ধুঁকতে থাকা এই অলরাউন্ডারকে শেষ পর্যন্ত বিশ্বকাপ থেকেও ছিটকে পড়তে হলো।

বিশ্বকাপে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন বাংলাদেশের সাথে। চোট নিয়ে খেলে ওই ম্যাচে ব্যাট হাতে মুস্তাফিজের বলে শূন্য রানে আউট হন। ছয় ওভার বল করে ৪২ রানে এক উইকেট নেন। চলতি বিশ্বকাপে ব্যাট হাতে খুব ভালো সুবিধা করতে পারেননি তিনি। চার ম্যাচ খেলে করেছেন মাত্র ৩৬ ও নিয়েছেন পাঁচ উইকেট।

বেশ কিছুদিন ধরেই হাঁটুর সমস্যার ভুগছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে গত ৩১ মে অনুষ্ঠিত ম্যাচে পুনরায় চোট পান তিনি। সে ম্যাচে তিন ওভার বোলিং করে একটি মেডেন ওভারসহ চার রানে দুই উইকেট নেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে পরের ম্যাচে মাঠে নামলেও শুধু প্রথম স্পেল বল করেই ক্ষান্ত হন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে এর পরের ম্যাচে করেন মাত্র দুই ওভার। বাংলাদেশের বিপক্ষে না খেলার কথা থাকলেও চোট নিয়েই খেলেন তিনি। সেই ম্যাচে ছয় ওভার বল করে ৪২ রান দিয়ে নেন সৌম্য সরকারের উইকেট। চোট এতটাই গুরুতর হয় যে ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিপক্ষে দলেই ছিলেন না তিনি। তার পরিবর্তে আরেক অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েট নামেন মাঠে।

রাসেলের পরিবর্তে দলে ডোয়াইন ব্রাভো কিংবা কাইরন পোলার্ডকে নেওয়ার সম্ভাবনা থাকলেও অলরাউন্ডার সুনীল অ্যাব্রিসকে দলে অন্তর্ভক্ত করা হয়। ইতিমধ্যে হ্যামস্ট্রিং ইঞ্জুরিতে ভুগতে থাকা এভিন লুইসের কথা মাথায় রেখেই মূলত অ্যাব্রিসকে দলে নেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা