kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

রোনালদোর সঙ্গে সৌম্যর তুলনা করে তোপের মুখে আইসিসি

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুন, ২০১৯ ২১:২৮ | পড়া যাবে ২ মিনিটে



রোনালদোর সঙ্গে সৌম্যর তুলনা করে তোপের মুখে আইসিসি

বাংলাদেশের বিধ্বংসী ওপেনার গতকাল দলের সেরা বোলার হয়ে উঠেছিলেন। বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে ৩৮২ রান তাড়া করে অজিদের হারানোর চেষ্টা করে বাংলাদেশ। কিন্তু শেষরক্ষা হয়নি। মুশফিকুর রহিমের লড়াকু শতরানেও জিততে পারেনি মাশরাফি বাহিনী। ৪৮ রানে জিতে যায় অস্ট্রেলিয়া। এই ম্যাচেই ৩ উইকেট শিকার করেন সৌম্য।

শুরুটা হয় অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে দিয়ে। ২১ নম্বর ওভারে অ্যারন ফিঞ্চ (৫১ বলে ৫৩) আউট হয়ে যান সৌম্য সরকারের বলে রুবেল হোসেনের তালুবন্দি হয়ে। উইকেট নেওয়ার পড়েই সৌম্য ঠিক ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল সেলিব্রেশন করার স্টাইলে সেলিব্রেট করেন। জুভেন্তাসের পর্তুগিজ মহাতারকা ঠিক যেভাবে শূন্যে লাফ দিয়ে উঠে দুই হাত দুইদিকে কোনাকুনি ছুঁড়ে দেন, সৌম্যও ঠিক সেটাই করেন গতকাল। ক্রিকেটে এই দূশ্য নতুন নয়। অতীতে ক্রিস গেইলও এভাবেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

এই ঘটনার পর আইসিসি রোনালদোর সেলিব্রেশনের সঙ্গে সৌম্যর সেলিব্রেশনের কোলাজ ছবি পোস্ট করে ক্যাপশন দেয়, 'জন্মের সময় কি দুজন আলাদা হয়ে গিয়েছিলেন?' নিখাদ আনন্দের জন্যই আইসিসি এমন পোস্ট করলেও তা একেবারেই ভালো চোখে দেখেনি রোনালদো ভক্তর। তারা বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে তুলোধনা করে ছাড়ে। তাদের মতে, রোনালদো মহাতারকা; তার সঙ্গে একজন ক্রিকেটারের তুলনা হতে পারে না। আবার বাংলাদেশের মেসিভক্তরাও রোনালদোর সঙ্গে সৌম্যর তুলনা করতে নারাজ।

আইসিসির পোস্টে যখন এই অবস্থা, তখন সৌম্য সরকার প্রস্তুতি নিচ্ছেন আফগান ম্যাচের। সোশ্যাল সাইট নিয়ে মাথা ঘামানো আরও আগেই বাদ দিয়েছেন বাংলাদেশের এই ভবিষ্যত মহাতারকা।

মন্তব্য



সাতদিনের সেরা