kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

'সেমিতে যেতে ভাগ্যের সহায়তাও দরকার'

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৯ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



'সেমিতে যেতে ভাগ্যের সহায়তাও দরকার'

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেও আজ দেশকে সমর্থন দিতে এসেছেন প্রবাসী বাংলাদেশিরা। ছবি : এএফপি

ট্রেন্টব্রিজে আজ শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে টিম টাইগার। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ। সাকিবের ১২৪ ও লিটন দাসের ৯৪ রানের উপর ভর করে, ৩২২ রানের টাগেট অতিক্রম করে ফেলে টাইগাররা। ঐ জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে নতুন ম্যাচ, অনেক শক্তিশালী একটা দল। তাই সেমিতে উঠতে ভাগ্যকেও পাশে চাইছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা।

আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, 'আমাদের ভালো খেলতে হবে। এ জন্য আত্মবিশ্বাসটা অনেক জরুরি। সেই সাথে ভাগ্যও। আমি সব সময় ভাগ্যের কথা বলে থাকি। তবে মাঠে গিয়ে আমাদের সেরা খেলাটা খেলতে পারব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যা হয়েছে তা এ মাঠে উপকারে আসবেনা। অস্ট্রেলিয়া বিশ্বকাপে সবসময়ই ফেভারিট দল। বিশ্বকাপে অস্ট্রেলিয়া ভিন্ন কিছু করে থাকে।' 

গতকাল সকালে নটিংহামে অনুশীলন করে অস্ট্রেলিয়া। তাদের টপ-অডার ব্যাটসম্যানরা স্পিনারদের নিয়ে বেশি অনুশীলন করে। বাংলাদেশের স্পিনারদের সামলাতেই এমন অনুশীলন অস্ট্রেলিয়ার। এটি শুনে ভালো অনুভব করছেন মাশরাফি। তিনি বলেন, 'অনুশীলনে তারা স্পিনারকে বেশি মোকাবেলা করেছে, এটা আমার কাছে মনে হয় যে- এটা পজিটিভও নেয়া যায় নেগেটিভও নেয়া যায়। নেগেটিভের চাইতে পজিটিভই নেয়া যায়। তারা অন্তত আমাদের স্পিনারদের নিয়ে চিন্তা করছে এটি খুবই ভালো দিক। এখান দিয়েও তাদের অ্যাটাক করার সুযোগ থাকবে আমাদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের একমাত্র জয়ের নায়ক মোহাম্মদ আশরাফুল। ২০০৫ সালে কার্ডিফের ওই ম্যাচে ১০০ রানের ইনিংস খেলেন তিনি। সেই আশরাফুল এখন ম্যাচ ফিক্সিং করে ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার চেষ্টা করছেন। ১৪ বছর পর এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার চিন্তার কারণ হয়েছে সাকিব। যেকোন ভাবেই হোক সাকিবকে শুরুতেই আটকে দিতে চায় অজিরা। চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান বিশ্বসেরা অল-রাউন্ডারের।

মন্তব্য



সাতদিনের সেরা