kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

খেলছেন রুবেল ও সাব্বির

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৯ ১৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



খেলছেন রুবেল ও সাব্বির

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশ দলের মূল একাদশে খেলছেন রুবেল হোসেন ও সাব্বির রহমান। রুবেল খেলছেন সাইফউদ্দিন ও সাব্বির খেলছেন মোসাদ্দেক হোসেনের পরিবর্তে। 

এই ম্যাচে পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ও স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের খেলা অনিশ্চিতয়তা ছিলো কাল থেকেই। তাঁরা দুজনই পড়েছেন ইনজুরিতে। গতকালের অনুশীলনেও উপস্থিত ছিলেন না তাঁরা।

সাইফউদ্দিন পিঠের ইনজুরিতে ভুগছেন। এক মাস ধরে এই ব্যথা নিয়েই মাঠে নেমেছেন সাইফ। ব্যথানাশক ইনজেকশন দিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচটি খেলেন তিনি। ইনজুরি নিয়েই এখন পর্যন্ত বিশ্বকাপের সব ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। বিশ্বকাপে ৯ উইকেট নিয়ে বোলারদের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়ও রয়েছেন সাইফউদ্দিন। সাইফউদ্দিনের পরিবর্তে আজ একাদশে জায়গা পেয়েছেন পেসার রুবেল হোসেন। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেননি রুবেল। বাংলাদেশের হয়ে ৯৭ ওয়ানডে খেলা এই পেসারের ঝুলিতে রয়েছে ১২৩ উইকেট। ২৬ রানে ৬ উইকেট রুবেলের ক্যারিয়ার-সেরা বোলিং ফিগার। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। তার পরিবর্তে দলে এসেছেন সাব্বির রহমান।

বাংলাদেশের মূল একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা