kalerkantho

বুধবার । ২৪ জুলাই ২০১৯। ৯ শ্রাবণ ১৪২৬। ২০ জিলকদ ১৪৪০

আজ সাকিবকে নিয়ে অস্ট্রেলিয়ার যত প্ল্যান

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৯ ১৫:০৫ | পড়া যাবে ২ মিনিটে



আজ সাকিবকে নিয়ে অস্ট্রেলিয়ার যত প্ল্যান

স্বপ্নের একটা বিশ্বকাপ কাটাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চার ম্যাচে টানা দুই সেঞ্চুরি ও দুই অর্ধশতকে ৩৮৪ রান করে বর্তমানে বিশ্বকাপে সর্বোচ্চ রানের তালিকায় প্রথম স্থানে অবস্থান করছেন এই ক্রিকেটার। আর এতেই দুশ্চিন্তায় পড়েছে প্রতিপক্ষ দলেরা। একই ম্যাচ খেলে মোট পাঁচ উইকেট নিয়েছেন তিনি। ব্যাটিং-বোলিং মিলিয়ে বিশ্বকাপে নিজের ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন সাকিব। আর এই সাকিবকে নিয়েই যত ভয়ে আছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের তিনে আছে অজিরা। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে মোটেই নিশ্চিন্তে নেই তারা। 

সেটা স্বীকার করে গতকাল বুধবার অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ও সহ-অধিনায়ক অ্যালেক্স ক্যারে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেন, এই মুহূর্তে সাকিবের কল্যাণে খুবই ভালো ক্রিকেট খেলছে বাংলাদেশ। তাই আমরা সাকিব এবং তাদের টপ অর্ডার নিয়ে সময় ব্যয় করেছি। একইভাবে তাদের বোলিং নিয়েও। আমি মনে করি সাদা বলে সাকিব তার ক্যারিয়ারের সেরা ফর্মে আছে। সুতরাং আমরা জানি তাকে আউট করতে কোন লাইন ও লেন্থে বোলিং করতে হবে। তাকে নিয়ে আমাদের কোনো আলাদা পরিকল্পনা নেই।

টাইগারদের বিপক্ষে জিততে হলে সাকিবকে দ্রুত আউট করা জরুরি বলে মনে করেন ক্যারে। তিনি বলেন, আমরা খুব চাইবো সাকিবের উইকেটটা দ্রুত নিতে। কেননা সে দারুণ ছন্দে আছে। লিটন দাসও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অসাধারণ একটি ইনিংস খেলেছে। আমরা তাদের ব্যাটিং লিস্ট অনুযায়ী পরিকল্পনা সাজিয়েছি, আশা করছি তা অনুযায়ী কাজ করতে পারব।

অস্ট্রেলিয়া যে পরিকল্পনা করছে তা নিশ্চয়ই অজানা নয় সাকিবের। আর বাংলাদেশ দলও নিশ্চয়ই বসে নেই অস্ট্রেলিয়ার পরিকল্পনার জন্য। অস্ট্রেলিয়াকে বধ করতে ইতোমধ্যে নকশা প্রস্তুতও করে রেখেছে টাইগার বাহিনী। এখন শুধু পরিকল্পনাগুলো সঠিকভাবে বাস্তবায়ন করলেই হয়।

মন্তব্য



সাতদিনের সেরা