kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

অবশেষে আজ খেলছেন রুবেল?

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৯ ১৩:২৩ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে আজ খেলছেন রুবেল?

রুবেল হোসেন নিজের ভাগ্যের সাথে কিছুটা অভিমান চাইলে করতে পারেন। ফর্মে থাকার পরও ইংল্যান্ডের পেস সহায়ক উইকেটেও দলের সাইডবেঞ্চে বসে থাকতে হচ্ছে তাকে। মাঝে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হারের পর দলে রুবেল হোসেনের অন্তর্ভুক্তির জোরালো যে দাবি উঠেছিল, সেটি অবশেষে বোধহয় পূরণ হতে চলেছে। অবশেষে বোধহয় ভাগ্য খুলছে এই পেস বোলারের। তবে কোনো দাবির মুখে নয়, মোহাম্মদ সাইফউদ্দিনের চোটের কারণে আজ ভাগ্য খুলতে পারে রুবেল হোসেনের। গেল বিশ্বকাপে বাংলাদেশকে কোয়ার্টার ফাইনালে তোলার অন্যতম এই নায়ককে আজ লাল সবুজের জার্সিতে দেখা যেতে পারে। 

চলতি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীর সেরা দশের তালিকায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে চার ম্যাচ খেলে নয় উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। তবে অস্ট্রেলিয়ার সাথে আজ অনুষ্ঠিতব্য গুরুত্বপূর্ণ ম্যাচে অনিশ্চিত তিনি। পিঠের চোটের কারণে মোহাম্মদ সাইফউদ্দিনের মাঠে নামা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। বুধবার ঐচ্ছিক অনুশীলনে মাঠে ঘাম ঝরাতে আসেননি সাইফউদ্দিন। তখন থেকেই তার চোট পাওয়া নিয়ে গুঞ্জন ওঠে।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সবশেষ ম্যাচে পিঠের মাংসপেশিতে চোট পেয়েছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। ফলে ট্রেন্টব্রিজে অসিদের বিপক্ষে তার খেলা-না খেলা নিয়ে তৈরি হয়েছে দোলাচল। আজ ম্যাচের আগে তার ফিটনেস টেস্ট করানো হবে। এরপর যে ফল আসে, সে অনুসারে সিদ্ধান্ত নেওয়া হবে। আর ফিটনেস টেস্টে ইতিবাচক সাড়া না পেলে আজ মাঠে দেখা যাবে দেশের তারকা পেস বোলার রুবেলকে।

৯৭টি ওয়ানডে খেলে ১২৩টি উইকেট নিয়েছেন রুবেল। ইংল্যান্ডবধসহ গত বিশ্বকাপে বাংলাদেশ দলকে কোয়ার্টার ফাইনালে নিয়ে যেতে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। আজ সুযোগ পেলে নিশ্চয়ই নিজের বোলিং দিয়ে দলে জোরালো বার্তাই দিতে চাইবেন ২৯ বছর বয়সী এই পেসার।

মন্তব্য



সাতদিনের সেরা