kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

শুরুর ধাক্কা সামলে এগিয়ে যাচ্ছে নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ২২:১১ | পড়া যাবে ২ মিনিটে



শুরুর ধাক্কা সামলে এগিয়ে যাচ্ছে নিউজিল্যান্ড

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৪২ রানের লক্ষে খেলতে নেমে শুরুর ধাক্কা সামলে এগিয়ে যাচ্ছে নিউজিল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৩ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ এক উইকেটে ৫৮ রান। মাঠে আছেন গাপটিল ৩৩ রান, আর উইলিয়ামসন ১৪ রান নিয়ে।

আজকের এই ম্যাচে অবশ্যই জিততে হবে দক্ষিণ আফ্রিকাকে। হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হবে তাদের। জিতলে টিকে থাকবে সম্ভাবনা। এমন ম্যাচেই কি না টস হারতে হলো প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিকে। টস হেরে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পেলেন প্রতিপক্ষ কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের কাছ থেকে।

প্রায় দেড় ঘণ্টা পর শুরু হয় খেলায় দু’দলের কাছ থেকেই কেটে নেওয়া হয় ১টি করে ওভার। ৪৯ ওভারের ম্যাচে ব্যাট করতে নেমে কিউই বোলারদের তোপের মুখে খুব বেশিদুর এগুতে পারেনি দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের সামনে তারা ছুঁড়ে দিয়েছে কেবল ২৪২ রানের চ্যালেঞ্জ।

ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক ব্যক্তিগত ৫ রান করে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন। আরেক ওপেনার হাশিম আমলা করেন ৮৩ বলে ৫৫ রান। ব্যক্তিগত ২৪ রান করে আমলা ওয়ানডেতে ৮ হাজারি ক্লাবের সদস্য হন। তিন নম্বরে নামা দলপতি ফাফ ডু প্লেসিস ২৩ রান করে সাজঘরের পথ ধরেন। এইডেন মার্কারাম ৫৫ বলে করেন ৩৮ রান।

এরপর জুটি গড়েন ডেভিড মিলার আর ভ্যান ডার ডুসেন। লুকি ফার্গুসন ফিরিয়ে দেন ৩৭ বলে ৩৬ রান করা কিলার মিলারকে। ভ্যান ডার ডুসেন ৬৪ বলে দুটি চার আর তিনটি ছক্কায় করেন অপরাজিত ৬৭ রান।

১০ ওভারে ৬৩ রান দিয়ে একটি উইকেট পান ট্রেন্ট বোল্ট। ১০ ওভারে ৩৩ রান দিয়ে একটি উইকেট পান কলিন ডি গ্রান্ডহোম। ১০ ওভারে ৫৯ রান দিয়ে তিনটি উইকেট পান লুকি ফার্গুসন। ম্যাট হেনরি ১০ ওভারে ৩৪ রান খরচায় কোনো উইকেট পাননি। ৯ ওভারে মিচেল স্যান্টনার ৪৫ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা