kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

রেকর্ড গড়ে আট হাজারির ক্লাবে আমলা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ১৯:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



রেকর্ড গড়ে আট হাজারির ক্লাবে আমলা

দক্ষিণ আফ্রিকার ব্যাটিং স্তম্ভের নির্ভরতার প্রতীক হয়ে দীর্ঘদিন ধরেই ব্যাটিং নৈপুণ্য দেখিয়ে আসছেন হাশিম আমলা। ক্যারিয়ারের প্রথম থেকেই অনবদ্য ব্যাটিং করে দলকে জয়ের মুখ দেখিয়েছেন অনেক ম্যাচে। 

স্বভাবজাত ব্যাটিং করে পূর্বের মতো আজও ছুঁলেন এক নতুন মাইলফলক। ওয়ানডেতে দ্বিতীয় দ্রুততম হিসেবে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন হাশিম আমলা। ১৭৬ ইনিংস খেলে এ রেকর্ড গড়েছেন তিনি।

দ্রুততম আট হাজার রানের রেকর্ড বিরাট কোহলির। ভারতীয় অধিনায়ককে এজন্য খেলতে হয়েছে ১৭৫টি ইনিংস। ওয়ানডে ক্যারিয়ারে এখনো পর্যন্ত ১৭৮ টি ম্যাচ খেললেও মোট  ১৭৬ ইনিংসে ব্যাট করে (আজকেরটি সহ) ৩৮ টি অর্ধশতক ও ২৭ শতকে ৮০৩১ রান করেছেন তিনি।

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নামার আগে ১৭৮ ম্যাচে ৭ হাজার ৯৭৬ রান করে নতুন মাইলফলকের অপেক্ষায় ছিলেন আমলা। আট হাজার রান পূর্ণ করতে আমলার প্রয়োজন ছিল মাত্র ২৪ রান। আজ ব্যাটিংয়ে নেমে ৮৩ বলে চারটি চার মেরে ৫৫ রানে আউট হন স্যান্টনারের বলে। 

এদিকে আমলা দ্বিতীয় দ্রুততম আট হাজার রান পূরণ করায় তৃতীয় স্থানে নেমে গেছেন তার স্বদেশি ডি ভিলিয়ার্স। আট হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ডি ভিলিয়ার্সের লেগেছিল ১৮২টি ইনিংস।

মন্তব্য



সাতদিনের সেরা