kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

গুরুত্বপূর্ণ ম্যাচে ফিরছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্টয়নিস

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ১৬:৪২ | পড়া যাবে ২ মিনিটে



গুরুত্বপূর্ণ ম্যাচে ফিরছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্টয়নিস

অস্ট্রেলিয়াকে হারানোই আপাতত কাল পর্যন্ত লক্ষ্য টাইগার টিমের। সেটা যেমন পরিস্কার তেমনি তাদের হারানো যে খুব সহজ হবে না, সেটাও পরিস্কার। তবে কালকের ম্যাচ যে জমবে সেটা অনেকটা নিশ্চিত। 

কে জিতবে সে বিষয়ে শক্তিশালি কোনো মত দিচ্ছে না কোনো ক্রিকেট বিশেষজ্ঞরাও। এমন একটি ম্যাচকে সামনে রেখে ভালো সংবাদই পেলেন অসিরা। বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবেন স্টয়নিস। ভারতের সাথে খেলার সময় পেশীতে টান লাগে তার। এরপর খেলতে পারেননি পাকিস্তান আর শ্রীলঙ্কার সাথে। স্টয়নিসের পরিবর্তে অলরাউন্ডার মিচেল মার্শকে আনা হলেও তাকে নামানো হয়নি মাঠে।

চোট পাওয়ার আগে খেলা ম্যাচগুলো খুব বেশি ভালো যায়নি স্টয়নিসের। আফগানিস্তানের বিপক্ষে ২ উইকেট পেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোনো উইকেট পাননি এই অলরাউন্ডার। আবার ব্যাট করতে নেমেও ১৯ রান করেই আউট করেই ফিরেছেন। ভারতের বিপক্ষে ২ উইকেট নিয়ে, দিয়েছেন ৬২ রান। আর ব্যাট হাতে আউট হয়ে গেছেন কোনো রান না করেই।

বাংলাদেশের সাথের কালকের ম্যাচটিকে খুব গুরুত্বের সাথে নিচ্ছে অস্ট্রেলিয়া। নিবেইনা বা কেন? ওয়েস্ট ইন্ডিজকে পাড়ার টিম বানিয়ে কি হারানোটাই না হারালো। তবে ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে অস্ট্রেলিয়া। অন্যদিকে সমান ৫ ম্যাচ খেলে ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান পয়েন্ট টেবিলের পাঁচে। টাইগারদের সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে টিকিয়ে রাখতে হলে অসিদের বিপক্ষের এই ম্যাচ তাই মহাগুরুত্বপূর্ণ।

ইনজুরি ফেরত এই অলরাউন্ডারের ব্যাপারে অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘ম্যাচে তার সুযোগ (খেলার) আছে। সে খুব ভালোভাবেই ব্যাটিং করতে পারছে। আমরা তাকে পর্যবেক্ষণের মধ্যে রাখছি। সে দারুণ একজন অ্যাথলেট, দারুণ পেশাদারও।'

তিনি আরো বলেন, ‘তার এতো দ্রুত ফিরে আসা আমাকে অবাক করেনি। এটা তার এবং মেডিকেল স্টাফদের কৃতিত্ব। আশা করি, সে টুর্নামেন্টে দারুণ প্রভাব রাখবে।'

মন্তব্য



সাতদিনের সেরা