kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

এক ম্যাচেই সাকিবের ব্যাটে রেকর্ড আর রেকর্ড!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৯ ১৪:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



এক ম্যাচেই সাকিবের ব্যাটে রেকর্ড আর রেকর্ড!

এবারের বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন সাকিব আল হাসান। ব্যাট-বল হাতে সমানতালে পারফর্ম করে যাচ্ছেন তিনি। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে দুই সেঞ্চুরি ও দুই ফিফটিতে ৩৮৪ রান করেছেন তিনি, যা এখন পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ। অপরদিকে, বল হাতেও নিয়েছেন পাঁচ উইকেট। গতকাল উইন্ডিজদের ছুড়ে দেওয়া ৩২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে খেলেছেন ১২৪ রানের অপরাজিত এক ইনিংস। তার ইনিংসে ভর করেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। গতকাল সাকিবের ব্যাটে রেকর্ডের ফুলঝুরি ঝরেছে রীতিমতো। 

গতকাল ১২৪ রানের ইনিংসের পথে সাকিব যেসব রেকর্ড ছুঁয়েছেন-

১. বিশ্বকাপে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে গতকাল বাংলাদেশ। এটা আবার বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড। 

২. গতকালের ইনিংস নিয়ে গত টানা পাঁচ ইনিংসে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেললেন সাকিব। বাংলাদেশি ব্যাটসিম্যানদের মধ্যে এটাই সেরা রেকর্ড। 

৩. সাকিবের অপরাজিত ১২৪ রানের ইনিংস বাংলাদেশের হয়ে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। ২০১৫ সালে মাহমুদউল্লাহ রিয়াদ নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১২৮ রানের ইনিংস খেলেছিলেন। 

৪. গতকাল নিজের ওয়ানডে ক্যারিয়ারে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। এটি করতে তার লেগেছে ১৯০টি ইনিংস যা কিনা যুবরাজ সিং, কুমার সাঙ্গাকারার মত লিজেন্ড ব্যাটসম্যানদের থেকে কম সময়ে। 

৫. এই বিশ্বকাপে এখন পর্যন্ত ৪৩টি বাউন্ডারি হাঁকিয়েছেন সাকিব, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। তার পেছনে আছেন ফিঞ্চ, ৩০টি চার নিয়ে। 

সাকিব তার এই ফর্ম অব্যাহত রাখতে পারলে সামনের দিনগুলোতে আরও বেশ কিছু রেকর্ড যে ভাঙবে তা আর বলার অপেক্ষা রাখে না নিঃসন্দেহে।

মন্তব্য



সাতদিনের সেরা