kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

টুইটার ভাসছে টাইগার ও সাকিব বন্দনায়

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৯ ১২:১৬ | পড়া যাবে ৩ মিনিটে



টুইটার ভাসছে টাইগার ও সাকিব বন্দনায়

গতকাল টনটনে উইন্ডিজকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। সাকিবের 'ব্যাক টু ব্যাক ' সেঞ্চুরি ও লিটনের 'শিল্পীর তুলিতে আঁকা' ব্যাটিং দেখে রীতিমত মুগ্ধ গোটা ক্রিকেট বিশ্ব। সেই মুগ্ধতা ছড়িয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সাবেক-বর্তমান খেলোয়াড়, ক্রিকেট পণ্ডিত সবাই টুইটারে বন্দনায় মেতেছেন টাইগারদের এমন পারফরমেন্স দেখে। 

গতকাল ম্যাচের পর ক্রিকেট বিশ্বের পরিচিত নাম হারশা ভোগলে টুইট করেন, আমি অনেকদিন ধরেই বাংলাদেশের খেলা অনুসরণ করে আসছি। কিন্তু আজ তাদের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং পারফরম্যান্স ছিল। দারুণ বাংলাদেশ, দারুণ। 

পাকিস্তানের সাবেক গতিতারকা তো রীতিমত বিস্মিত টাইগারদের এমন খেলায়। তিনি টুইট করেন, দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। যেভাবে তারা আজ খেলেছে এবং ৩২২ রান তাড়া করেছে, আমি আশা করি আমাদের দল (পাকিস্তান) এখান থেকে কিছু শিখতে পারবে। এভাবেই ধস মোকাবেলা করে বড় রান তাড়া করতে হয়। 

সাবেক অজি পেসার জেসন গিলেস্পি টুইট করেন, খুব ভালো খেলেছো বাংলাদেশ। দারুণ এক রান তাড়া করেছে তারা। 

সাবেক ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষণ তার টুইটে বলেন, অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল। চমৎকার একটি জয়। এত সহজেই তারা এত বড় রান তাড়া করেছে দেখে আমি অভিভূত। সাকিব দায়িত্বসম্পন্ন ব্যাটিং করেছে। কিন্তু তরুণ লিটনের খেলায় আমি রীতিমত মুগ্ধ। 

আরেক সাবেক ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান টুইট করেন, কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা, এবার উইন্ডিজ। চমকপ্রদ জয় বাংলাদেশের। সাকিবের ব্রিলিয়ান্ট পারফরমেন্সই তাদের জয়ের বন্দরে নিয়ে গেছে।

বিশিষ্ট ধারাভাষ্যকার অ্যালান উইলকিন্স তার টুইটে প্রশংসায় ভাসান টাইগারদের। সাবেক লংকান অলরাউন্ডার রাসেল আরনল্ড টুইট করেন, অসাধারণ বাংলাদেশ। দারুণ জয়। তাদের খেলাটা উপভোগ করেছি। বাঘেরা জেগে উঠছে ঠিকমতোই। 

এমনকি ইংল্যান্ড নারী দলের ক্রিকেটার ড্যানিয়েল ওয়াটও টুইট করেন বাংলাদেশের জয় নিয়ে। 

তবে বাংলাদেশ দলকে অভিনন্দন জানানোর পাশাপাশি বেশি টুইট এসেছে সাকিবের মুগ্ধতা নিয়ে। সাকিবের সাবেক কোচ ইয়ান পন্ট, হরভজন সিং থেকে শুরু করে বিশ্ববরেণ্য সাবেক ক্রিকেটার ও পণ্ডিতরা সাকিবকে নিয়ে টুইট করেন। 

হরভজন তো বাংলাতেই টুইট করেন, খুব ভালো সাকিব। শতক ও ম্যাচ জেতার জন্য অভিনন্দন। 

ক্রিকেট আলোচক মেলিন্ডা ফারেল তার টুইটে সাকিবের উদযাপন করার ভঙ্গি নিয়ে টুইট করেন। তিনি বলেন, সাকিব, কী দারুণ একজন খেলোয়াড়! এতকিছু করেও তার তেমন কোনো উদযাপন নেই, কারণ সে জানে তার কাজ এখনও বাকি। 

ভারতের ক্রিকেট বিশেষজ্ঞ রাজদ্বীপ সারদেসাই তার টুইটে বলেন, আধুনিক ক্রিকেটের গ্রেটদের নিয়ে কথা বলতে গেলে আমরা কতজন সাকিব আল হাসানের নাম বলি? তার পরিসংখ্যান বলে সন্দেহাতীতভাবে সে আধুনিক ক্রিকেটের সেরা অলরাউন্ডার।

এমন পারফমেন্স দিয়ে বিশ্বকে তাক লাগাতেই থাকুক টাইগাররা।

মন্তব্য



সাতদিনের সেরা