kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

শক্তিশালী প্যারাগুয়েকে রুখে দিল কাতার

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুন, ২০১৯ ০৫:০৯ | পড়া যাবে ২ মিনিটে



শক্তিশালী প্যারাগুয়েকে রুখে দিল কাতার

নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী প্যারাগুয়েকে রুখে দিয়েছে কাতার। সাউথ আমেরিকান কনমেবলের আমন্ত্রণে এশিয়ান ফুটবল কনফেডারেশন থেকে জাপানের সঙ্গে কোপা আমেরিকায় অংশ নেয় কাতার। সেখানে প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা।

ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ২-০ গোলে পিছিয়ে পড়েও, সে দুই গোল শোধ করে ম্যাচ ড্র করেছে কাতার, পেয়েছে ১টি মূল্যবান পয়েন্ট।

ম্যাচের মাত্র ৪র্থ মিনিটেই পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন প্যারাগুয়ের অস্কার করদোজ। প্রথমার্ধে গোল হয় এই একটি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬ মিনিটে বদলি খেলোয়াড় ডার্লিস গনজালেজের গোলে ব্যবধান বাড়ায় তারা।

তবে দুই গোল হজম করে আশা হারায়নি কাতার। ৬৮ মিনিটে দলের পক্ষে প্রথম গোল পরিশোধ করেন ফরোয়ার্ড আলমোয়েজ আলী। তার ১১ মিনিট পরে ম্যাচে সমতা ফেরান বোলেম খোকি।

ম্যাচের বাকি সময় কোনো দলই আর গোল করতে না পারলে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাগাগি করে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

এই ড্রয়ে ১ ম্যাচ শেষে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে জায়গা করে নিল প্যারাগুয়ে। সমান পয়েন্ট নিয়ে তিনে কাতার। শীর্ষে থাকা কলম্বিয়ার পয়েন্ট ৩ আর কলম্বিয়ার কাছে হেরে এবারের মিশন শুরু করা আর্জেন্টিনা শুন্য পয়েন্ট নিয়ে আছে শেষ স্থানে।

মন্তব্য



সাতদিনের সেরা