kalerkantho

শুক্রবার । ১৭ জানুয়ারি ২০২০। ৩ মাঘ ১৪২৬। ২০ জমাদিউল আউয়াল ১৪৪১     

উইন্ডিজের বিপক্ষে কারা থাকছে বাংলাদেশ একাদশে?

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুন, ২০১৯ ০২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



উইন্ডিজের বিপক্ষে কারা থাকছে বাংলাদেশ একাদশে?

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে একটিতে জয়, দুইটিতে হেরেছে তারা। বাকি একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আজ সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

টানা তিন ম্যাচে একই একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। কিন্তু আসন্ন টনটনের ছোট মাঠের খেলা নিয়ে এরই মধ্যে কিছু সমস্যার কথা শোনা যাচ্ছে। পাশাপাশি প্রশ্ন উঠছে একদশ নিয়েও।

গত ম্যাচে যতটা ইনজুরির সমস্যা দেখা গিয়েছিল এবার ততটা লক্ষ্য করা যাচ্ছে না। এরই মধ্যে ইনজুরির সমস্যা কাটিয়ে উঠেছে দল। আর তাই এখন স্বাভাবিকই প্রশ্ন উঠছে কারা থাকছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ম্যাচে।

রুবেল হোসেন একাদশে ফিরছেন কিনা এ নিয়ে সরাসরি কোনো কিছু জানাননি মাশরাফি বিন মর্তুজা। কিন্তু ওয়েস্ট ইন্ডিজকে অফ স্পিন দিয়ে ঘায়েলের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন তিনি। আর এতে মেহেদী হাসান মিরাজের একাদশে থাকার ইঙ্গিত অনেকটা নিশ্চিতভাবে পাওয়া যাচ্ছে।

শ্রীলঙ্কার বিপক্ষে মোহাম্মদ মিঠুনের জায়গায় লিটন দাস একাদশে আসছেন বলে জোর আলোচনা ছিল। তবে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায় শেষ পর্যন্ত। টসও হয়নি সেই ম্যাচে। তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একাদশে মিঠুন জায়গা পাবে না বলে বিভিন্ন সূত্র থেকে তথ্য মিলেছে। কিন্তু প্রশ্ন উঠছে মিথুন একাদশে না থাকলে তার জায়গায় আসবেন কে? মিঠুনের পরিবর্তে লিটন, সাব্বির ও রুবেলের কথা শোনা যাচ্ছে।

বাংলাদেশ চার পেসার নিয়ে খেললে একাদশে দেখা যাবে রুবেলকে। সে ক্ষেত্রে একজন ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হবে। আর দলের ব্যাটিং গভীরতা ঠিক রাখলে লিটন বা সাব্বিরের যে কোনো একজন আসবেন একাদশে।রুবেল একাদশে আসবেন কিনা এ নিয়ে কিছু বলেননি মাশরাফি।

দলে চোট সমস্যা ছিল। তবে ইংল্যান্ডের বিপক্ষে চোট পাওয়া সাকিব পুরো সুস্থ বলে জানালেন মাশরাফি। শনিবার অনুশীলনে চোট পাওয়া মুশফিককে নিয়েও দিলেন আশার বার্তা।মাশরাফি বলেন, রেস্ট পাওয়াতে সাকিবের জন্য ভালো হয়েছে। আশা করি সাকিব ইনশা-আল্লাহ ঠিক থাকবে। মুশফিকের সমস্যাও তেমন বড় কিছু না। এখনো ওরকম কোনো সংবাদ নেই।

মন্তব্য



সাতদিনের সেরা