kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

হিটম্যানের বিধ্বংসী সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুন, ২০১৯ ১৭:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



হিটম্যানের বিধ্বংসী সেঞ্চুরি

পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে বিধ্বংসী সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। 'হিটম্যান' খ্যাত বিধ্বংসী এই ব্যাটসম্যান ২৪তম সেঞ্চুরি তুলে নিতে খেলেছেন ৮৫ বল এবং হাঁকিয়েছেন ৯ চার ৩ ছক্কা। চলতি বিশ্বকাপে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের প্রথম ম্যাচে অপরাজিত ১২২* রান করেছিলেন রোহিত। এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩০.১ ওভারে ১৭৩ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ধুন্ধুমার ব্যাটিং শুরু করেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। ৬০ বলে অর্ধশত রান হয়ে যায় ভারতের। বিধ্বংসী মেজাজে থাকা রোহিত মাত্র ৩৪ বলে ৬ চার ২ ছক্কায় হাফ সেঞ্চুরি তুলে নেন। ভারতের পরের ফিফটি হয় আরও কম সময়ে; মাত্র ৪৫ বলে। রোহিতের চেয়ে একটু ধীরে খেলে ৬৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন লোকেশ রাহুল। অবশেষে দলীয় ১৩৬ রানে ওপেনিং জুটিতে ভাঙন ধরান ওয়াহাব রিয়াজ। ৭৮ বলে ৫৭ রান করে বাবর আজমের তালুবন্দি হয়ে ফিরেন লোকেশ রাহুল।

টস জিতে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ ফিল্ডিং বেছে নেন। সরফাজ বলেছেন, কন্ডিশনের কারণে তাদের বোলাররা সহায়তা পাবে, এজন্যই ফিল্ডিং নেওয়া। বিরাট কোহলিও জানান, তিনি টস জিতলে ফিল্ডিংই বেছে নিতেন। ইনফর্ম ওপেনার শিখর ধাওয়ানকে ছাড়াই ব্যাটিংয়ে নামতে হচ্ছে বিরাট কোহলিদের। শিখরের জায়গায় এসেছেন বিজয় শংকর।

বিশ্বকাপের মঞ্চে এখন পর্যন্ত ৬ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। প্রতিবারই ভারত জিতেছে। এবার 'লাকি সেভেন' চান্স কি কাজে লাগাতে পারবে পাকিস্তান? সম্ভাবনা কিন্তু খুব একটা বেশি নয়।

মন্তব্য



সাতদিনের সেরা