kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

হেরে গিয়ে মেসি বললেন 'নো টাইম টু কমপ্লেইন'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুন, ২০১৯ ১৪:০৭ | পড়া যাবে ২ মিনিটে



হেরে গিয়ে মেসি বললেন 'নো টাইম টু কমপ্লেইন'

কোপা আমেরিকার শুরুতেই হোঁচট খেয়েছে আর্জেন্টিনা। কলোম্বিয়ার সাথে ২-০ গোলে পরাজয়ের পর স্তব্ধ বিশ্বজুড়ে জনপ্রিয় দলটির সমর্থকরা। তবে লিওনেল মেসি বলেছেন, এখন অভিযোগের সময় নয়। 

প্রথমভাগে দুর্দান্ত খেলা দেখিয়েছে আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ভাবে নিষ্প্রভ হয়ে পড়ে মেসির দল। এরপর কলোম্বিয়ার দুই গোল। 

আর্জেন্টিনার জালে বল পাঠান রজার মার্টিনেজ। খেলার ৭২তম মিনিটে অদম্য ড্রাইভে আর্জেন্টিনার কফিনে প্রথম পেরেকটি ঠুকে দেন। আর খেলা শেষের চার মিনিট আগে সাবস্টিটিউট হিসেবে নামা ডুভান জাপাতা টিমওয়ার্কের মোহনীয় ফিনিশিং টানেন দ্বিতীয় গোলের মাধ্যমে। 

গত বিশ বছরের মধ্যে টুর্নামেন্ট ফুটবলে আর্জেন্টিনার বিরুদ্ধে এটা কলোম্বিয়ার প্রথম জয়। 

ফন্তে নোভা এরিনায় গ্রুপ বি এর এই খেলার পর মেসি একে 'তিক্ত অভিজ্ঞতা' হিসেবেই প্রকাশ করেছেন। বলেন, 'দ্বিতীয়ভাগে আমাদের সুযোগ এসেছিল'। 

আর্জেন্টিনা গোলপোস্টের দিকে ১৩টি শট নিয়েছে। যদিও ছয়টি লক্ষ্যে গেছে। আর্জেন্টিনার সম্মুখভাগে যে তিনজন রয়েছেন তারা যেকোনো বিরোধীপক্ষের কাছে রীতিমতো দুঃস্বপ্ন। একজন মেসি, অন্যবা ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো এবং প্যারিস সেইন্ট-জার্মেইনের উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। 

দ্বিতীয়ভাগে আসা সেরা সুযোগটি মিস করেন ৩১ বছর বয়সী মেসি। হেড করেছিলেন, কিন্তু তা লক্ষ্যের অনেক বাইরে ছিল। তার আগে অবশ্য কলোম্বিয়ার গোলকিপার ডেভিড ওসপিনা ঠেকিয়েছিলেন নিকোলাস ওটামেন্ডির প্রাথমিক প্রচেষ্টাকে।

পাঁচবারের বেলন ডি'ওর জেতা মেসি বলেন, আমরা আসলে এভাবে শুরু করতে চাইনি। কিন্তু এখন আমাদের মাথা তুলে সামনে এগোতে হবে। প্রথমভাগে খুব বেশি পশ্চাতপদ ছিলাম না এবং খেলা ধরেই ছিলাম। কিন্তু দ্বিতীয়ভাগে সত্যিকার অর্থেই এলোমেলো হয়ে গেছি। হেরে গেলে তা আমাদের জন্যে খুব কঠিন হয়ে যায়। স্বাভাবিকভাবেই আমরা এটাকে বাজে ঘটনা হিসেবে নিয়ে থাকি। এখন আমাদের প্যারাগুয়ের বিষয়ে ভাবতে হবে। 

১৯৯৩ সালের কোপা আমেরিকার পর কোনো মেজর টুর্নামেন্ট জোটেনি দুই বারের ফুটবল বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার কপালে। গত দুই কোপা ফাইনালে আর্জেন্টিনা ফাইনালে হেরেছে। দুটোই হেরেছে চিলির কাছে পেনাল্টিতে। অবশ্য প্যারাগুয়ে এবং এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে ভালো ফল এনে এখনো নকআউট পর্ব অবধি পৌঁছতে পারে মেসির দল। 
সূত্র: গোল

মন্তব্য



সাতদিনের সেরা