kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

পাওয়ার প্লেতে সর্বোচ্চ রান এখন শ্রীলঙ্কার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ২২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



পাওয়ার প্লেতে সর্বোচ্চ রান এখন শ্রীলঙ্কার

এবারের বিশ্বকাপে দুর্বল দলের তকমা নিয়ে খেলা শ্রীলঙ্কা করে ফেলেছে পাওয়ার প্লেতে সর্বোচ্চ ৮৭ রান। প্রথম ১০ ওভারে ৮৭ রানের এই স্কোরটি এখন পর্যন্ত বিশ্বকাপের সর্বোচ্চ। এর আগে আফগানিস্তানের বিপক্ষে কার্ডিফে নিজেদের স্কোর টপকালো তারা। জেসন বেহেন্ডর্ফের তৃতীয় ওভারে আর দলীয় নবম ওভারে ৬, ২, ৫, ১, ৪ এ আসে ১৮ রান। শ্রীলঙ্কান দুই ওপেনার কুশল পেরেরা আর দিমুথ করুনারত্নের (অধিনায়ক) ব্যাটে আসে এই রান। কুশাল পেরেরা ৫২ আর করুনারত্নে ফিরেন ৯৭ রান করে।

অস্ট্রেলিয়ার দেওয়া পাহাড়সম রান তাড়া করতে গিয়ে এমন একটি শুরুর প্রত্যাশায় ছিলেন হয়তো শ্রীলঙ্কান সমর্থকরা। এ দুজন মাত্র ১২.৪ ওভারে ওপেনিং জুটিতে করে ফেলেন ১০০ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৯০ রান। ব্যাটে আছেন কুসল মেন্ডিস (১৭ রান) আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪ রান। জিততে হলে ১৭ ওভারে দরকার ১৪৫ রান। আর অস্ট্রেলিয়ার তুলতে হবে ৭ উইকেট।

এর আগে লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে অজিরা ৩৩৪ রান তোলে। গত ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করা ওয়ার্নার আজ যেন আবারও সেই ধীর গতির ব্যাটিংয়ে ফিরে যান।  ৪৮ বলে করেন ২৬ রান, বাউন্ডারি ২টি। শেষ পর্যন্ত ধনাঞ্জয়া ডি সিলভার বলে বোল্ড হয়ে থামে তার ইনিংস। ভাঙে ৮০ রানের উদ্বোধনী জুটি। এরপর ৫৩ বলে ৭ বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি পূরণ করে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনে নামা উসমান খাজা তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। ১০ রান করে ধনাঞ্জয়ার দ্বিতীয় শিকার হন।

মন্তব্য



সাতদিনের সেরা