kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

ভারত-পাকিস্তান ম্যাচ বাঁচাতে আইসিসির চেষ্টা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ২২:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ভারত-পাকিস্তান ম্যাচ বাঁচাতে আইসিসির চেষ্টা

ভারত এবং পাকিস্তান ম্যাচের জন্য সব সময় সমর্থকদের মধ্যে থাকে বাড়তি উন্মাদনা। আর আয় ব্যয়ের হিসেবতো থাকেই। তাই আগামীকাল অনুষ্ঠিত ম্যাচ বাচাতে যন্ত্রের সাহায্য নিচ্ছে আইসিসি। কারণ এই ম্যাচ আয়োজন করতে না পারলে প্রায় ১৩৮ কোটি টাকা গচ্চা দিতে হবে আয়োজকদের। তাই যে কোনো মূল্যে এই ম্যাচ আয়োজন করতে তৱপর আইসিসি।

কালকের ম্যাচটি যখন বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার আশঙ্কা করছেন ইংল্যান্ডের আবহাওয়া অফিস। তখন আট-ঘাট বেধে নেমেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। যদিও আগের চারটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত করা হলেও তাদের এই তৎপরতা দেখা যায়নি। ভারত-পাকিস্তান ম্যাচ বলেই হয়তো এই চেষ্টা। কারণ এমন ম্যাচ দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করে বসে আছে ক্রিকেট ভক্তরা। যদিও বিশ্বকাপে ভারতের একপেশে জয় কিছুটা ম্লান করে আনন্দ।

এই ম্যাচ দেখতে মাঠে উপস্থিত থাকবেন প্রায় ২৬ হাজার দর্শক। এখন যদি সেই ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়, তাহলে তাদের হতাশ হওয়া ছাড়া আর কোন উপায় থাকবে না।

ম্যানচেস্টারে যখন আজ সূর্যের দেখা মিলল তখন ভেজা আউট ফিল্ডকে শুকাতে নতুন এক যন্ত্র নিয়ে কাজ শুরু করে মাঠকর্মীরা। যাতে করে ভেজা আউটফিল্ডের কারণে খেলা শুরু হতে বিলম্ব না হয়। আইসিসির নতুন এই যন্ত্র চোখে পড়ে সেখানে থাকা ভারতের এক সংবাদকর্মীর এবং এই যন্ত্র নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি টুইট করেন তিনি।

টুইটে লেখেন, ‘নতুন কিছুর আগমণ হলো এখানে। হিটিং ডিভাইসের সাহায্য নিয়ে আউট ফিল্ড শুষ্ক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন মাঠকর্মীরা। মনে হচ্ছে এটা হ্যালোজেন বাতি!’

মন্তব্য



সাতদিনের সেরা