kalerkantho

বুধবার । ২৪ জুলাই ২০১৯। ৯ শ্রাবণ ১৪২৬। ২০ জিলকদ ১৪৪০

সুখবর দিচ্ছেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



সুখবর দিচ্ছেন সাকিব

ফাইল ছবি

দুর্দান্ত ফর্মে থাকা বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের ইনজুরি নিয়ে শংকার মেঘ কাটতে শুরু করেছে। ৫ দিন বিশ্রামের পর আজ বাংলাদেশ দলের অনুশীলনে ফিরেছেন সাকিব। আগামী সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বাদশ বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচকে সামনে রেখে আজ শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় টনটনের সমারসেট ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন করে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথমে ফুটবল খেলা দিয়ে অনুশীলন হয়। সাকিবসহ দলের সকল খেলোয়াড়ই ছিলেন অনুশীলনে।

ফুটবল দিয়ে গা গরমের পর ফিল্ডিং অনুশীলন শুরু করে বাংলাদেশ। প্রায় ৩০ মিনিট ধরে চলে ফিল্ডিং অনুশীলন। ফিল্ডিং শেষে নেমে ব্যাটিং-বোলিং অনুশীলনে নামে বাংলাদেশের খেলোয়াড়রা।

কার্ডিফে গত ৮ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিং চলাকালীন উরুতে চোট পান সাকিব। পরে স্ক্যান করে সাকিবের গ্রেড-ওয়ান ইনজুরি ধরা পড়ে। তবে তার ইনজুরিতে গুরুতর ছিল না। তারপরও ১১ জুন ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে ভেসে না গেলেও খেলতে নামতেন না তিনি। কারণ ওই ম্যাচে খেলতে নামলে ইনজুরির আকার আরও বড় হতে পারত। তবে আগামী সোমবার উইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে সাকিব পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন এমনটাই আশা দলের।

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। ৩ ম্যাচের ৩ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ২৬০ রান।গড় ৮৬.৬৬। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ রান ও ১ উইকেট, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ ও ২ উইকেট এবং ইংল্যান্ডের বিপক্ষে উইকেটশূন্য থাকলেও ১২১ রান করেন সাকিব।

মন্তব্য