kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

শ্রীলঙ্কার অভিযোগ উড়িয়ে দিল আইসিসি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার অভিযোগ উড়িয়ে দিল আইসিসি

ফাইল ছবি।

বিশ্বকাপ খুব ভাল যাচ্ছে না এশিয়ার এক সময়ের শক্তিশালী দল শ্রীলঙ্কার। তবে বৃষ্টির কারণে সবচেয়ে বেশি লাভবান হয়েছে খারাপ সময় পার করা এই দলটি। বৃষ্টির কল্যাণে নিজেদের ঝুলিতে পুরে নিয়েছে ৪ পয়েন্ট। অথচ দলের জয় মাত্র একটি। আর একটিতে হার। দুটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। পরিত্যক্ত ম্যাচ থেকে পান ১ পয়েন্ট করে। 

পরিত্যক্ত ম্যাচের কারেণ উপকার হলেও টিম ইংল্যান্ডে ভালো নেই শ্রীলঙ্কা। যে সুযোগ সুবিধা পাওয়ার কথা দলটির তা নাকি পাচ্ছে না তারা। অন্য দলগুলোর তুলনায় তাদের তেমন সুবিধা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তাদের। এক দিন আগে এমন অভিযোগ করে ছিলেন শ্রীলঙ্কান টিম ম্যানেজমেন্ট। 

অভিযোগ জানিয়ে আইসিসিকে আনুষ্ঠানিকভাবে বার্তাও প্রেরণ করা হয়। তবে আইসিসি শ্রীলঙ্কার এমন অভিযোগ উড়িয়ে দিয়েছে। তারা এক বিবৃতিতে জানালেন, সব দলকে সমান সুযোগ সুবিধা দিতে চার বছর ধরে পরিকল্পনা করা হয়েছে।

শুক্রবার লঙ্কান টিম ম্যানেজার আশান্থা ডি মেলে অভিযোগ করেন, শ্রীলঙ্কা উইকেট, হোটেল এবং অনুশীলনের ক্ষেত্রে অবিচারের শিকার হচ্ছে। অন্যান্য দলগুলো যেসব সুবিধা পাচ্ছে সেগুলো পাচ্ছে না শ্রীলঙ্কা।

আর এই অভিযোগের প্রেক্ষিতে এক বিবৃতিতে আইসিসি জানায়, বিশ্বকাপ আয়োজনের চার বছরের পরিকল্পনায় আমরা প্রত্যেকটি দলের সাথেই যোগাযোগ করেছি যাতে তাদের সন্তুষ্টি নিশ্চিত হয়। আমাদের পরিকল্পনার কেন্দ্রেই ছিল এটা যে প্রত্যেক দল সমান সুযোগ সুবিধা পাচ্ছে এবং আসরে নিজেদের সেরা প্রস্তুতি নিতে পারছে।

উইকেট নিয়ে ওঠা অভিযোগ প্রসঙ্গে আইসিসির দাবি, আইসিসির ইভেন্টগুলোতে আয়োজক ভেন্যুর কিউরেটরের সাথে একজন পিচ পরামর্শককে রাখা হয়। তিনি স্বাধীনভাবে কাজ করেন। বিশ্বকাপেও এর ব্যত্যয় ঘটছে না।

মন্তব্য



সাতদিনের সেরা