kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

সাকিব-রুটকে পেছনে ফেলে রান সংগ্রাহকের শীর্ষে ফিঞ্চ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ১৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



সাকিব-রুটকে পেছনে ফেলে রান সংগ্রাহকের শীর্ষে ফিঞ্চ

সাকিব ও অ্যারন ফিঞ্চ (বায়ে)

ইংল্যান্ড বিশ্বকাপে 'বোলারদের ওপর ছড়ি ঘোরাবেন ব্যাটসম্যানরা' কথটি বিশ্বকাপের মাঝপথে এসে অনেকাংশেই মিলে যাচ্ছে। সত্যিই আজ শ্রীলঙ্কান বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসমান অ্যারন ফিঞ্চ। 

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সময় ইনিংসের মাঝপথে যেখানে মনে হচ্ছিল অস্ট্রেলিয়া ২৫০-৬০ রানের মধ্যে আটকে যাবে সেখানে দুর্দান্ত এক ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে ৩৩৪ রানের শক্ত ভিত গড়ে দিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ১৩২ বলে ১৫ টি চার ও পাঁচটি ছক্কার মারে ১৫৩ রানের অনবদ্য একটি ইনিংস খেলেছেন তিনি। ১৫৩ রান করে ইংল্যান্ডের জেসন রয়ের সাথে যৌথভাবে এক ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রহের শীর্ষে থাকা এই ব্যাটসম্যান এখন চলতি বিশ্বকাপের সবচেয়ে বেশি রান সংগ্রাহকও। 

১৫৩ রানে সুবাদে পাঁচ ম্যাচে তার মোট রান ৩৪৩। তার ওপেনিং পার্টনার ডেভিড ওয়ার্নার ২৮১ রান নিয়ে রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। চার ম্যাচ খেলে তালিকার তিনে রয়েছে ইংলিশম্যান জো রুট। আর চার নম্বরে আছেন মনোমুগ্ধকর ব্যাটিং নৈপুণ্য দেখিয়ে তিন ম্যাচ খেলে ২৬০ রান সংগ্রহ করা সাকিব। 

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম তিন ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি রয়েছে সাকিবের। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের প্রথম ম্যাচ জয়ে ৮৪ বলে ৭৫ করেছেন তিনি। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে দল হেরে গেলেও দলীয় সর্বোচ্চ ৬৪ রান আসে সাকিবের ব্যাট থেকে। আর সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচে ১১৯ বলে ১২১ রানের অনবদ্য সেঞ্চুরি করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহ রিয়াদের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন সাকিব যা তার ওয়ানডে ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি। অবশ্য শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার খেলাটি বৃষ্টির কারণে পরিত্যক্ত না হলে ২৬০ রানকে ছাড়িয়ে যেতে পারতেন সাকিব।

মন্তব্য



সাতদিনের সেরা