kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

ফিঞ্চের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



ফিঞ্চের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

ফিঞ্চের সেঞ্চুরি উদযাপন। ছবি : এএফপি

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি তুলে নিতে ফিঞ্চ খেলেছেন ৯৭ বল; হাঁকিয়েছেন ৮টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি। সঙ্গী হয়েছেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। দুজনের জুটিতে ইতিমধ্যে ৯৫ রান এসে গেছে। ৩৫ ওভারে অজিদের সংগ্রহ ২ উইকেটে ১৯৫ রান।

লন্ডনের কেনিংটন ওভালে শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে টস জিতে অজিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান। ব্যাটিংয়ে নেমে গত ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করা ওয়ার্নার আজ যেন আবারও সেই ধীর গতির ব্যাটিংয়ে ফিরে যান।  ৪৮ বলে করেন ২৬ রান, বাউন্ডারি ২টি। শেষ পর্যন্ত ধনাঞ্জয়া ডি সিলভার বলে বোল্ড হয়ে থামে তার ইনিংস। ভাঙে ৮০ রানের উদ্বোধনী জুটি। এরপর ৫৩ বলে ৭ বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি পূরণ করে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনে নামা উসমান খাজা তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। ১০ রান করে ধনাঞ্জয়ার দ্বিতীয় শিকার হয়েছেন।

এ পর্যন্ত ৪ ম্যাচ খেলা শ্রীলঙ্কা এক ম্যাচ জিতে এবং দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ার সুবাদে ১ পয়েন্ট করে পেয়ে ৪ পয়েন্টের মালিক বনে গেছে। পয়েন্ট তালিকায় তাদের পয়েন্ট এখন পঞ্চম। অন্যদিকে ৪ ম্যাচে ৩ জয় ১ পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা