kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

টাইগারদের তিন চ্যালেঞ্জ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ১৬:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



টাইগারদের তিন চ্যালেঞ্জ

একদিন বাদেই টনটনে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে বৃষ্টির হানা দেওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বলে তো আর পরিকল্পনা বাদ দেওয়া যায় না। টাইগারদের বোলিং সেকশন এই মুহূর্তে ছক আঁটছে তিন ক্যারিবীয় ব্যাটসম্যানকে নিয়ে। নাম বলে না দিলেও পাঠক বুঝতে পেরে গেছেন এই তিনজন হলেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল এবং শাই হোপ। চলতি বিশ্বকাপে এখনও এই তিনজন জ্বলে না উঠলেও তাদেরকেই চ্যালেঞ্জ হিসেবে দেখছে বাংলাদেশ। কারণ, গেইল-রাসেল যেকোনো সময় জ্বলে উঠতে পারেন।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ওয়েস্ট ইন্ডিজ দলে ছিলেন না গেইল ও রাসেল। সেই সিরিজে তিনবার ক্যারিবিয়ানদের হারিয়েছে বাংলাদেশ। তাছাড়া গত কিছুদিন ধরে দুর্দান্ত ফর্মে আছেন শাই হোপ। তাছাড়া বাংলাদেশ তার প্রিয় প্রতিপক্ষও বটে! এই তিনজনের মধ্যে বিশেষ করে গেইল-রাসেলের কেউ একজন জ্বলে উঠলে বাংলাদেশের ম্যাচ হাতছাড়া হয়ে যাবে। যে কারণে দুজনকেই থিতু হতে না দেওয়ার ছক কষছেন বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

ক্যারিবীয় কিংবদন্তি বলেন, 'ওরা দুজনই খুব বিপজ্জনক ক্রিকেটার, ওদের থামাতে হবে। দ্রুত ওদের আউট করে খেলাটা নিয়ন্ত্রণে নিতে হবে। আমি নিশ্চিত, দল হিসেবে আমরা ভালো পারফর্ম করব। ওদের নিয়ে কিছু ধারনা ও পরিকল্পনা আছে আমাদের। এছাড়া হোপ আমাদের বিপক্ষে সবসময়ই ভালো করেছে। বিশ্বকাপের আগে দারুণ একটি টুর্নামেন্ট কাটিয়ে এসেছে। দারুণ ব্যাটসম্যান সে। আমাদের মনোযোগ দিতে হবে নিজেদের কাজে। পরিকল্পনা ঠিকভাবে বাস্তবায়ন করলেই আমরা সফল হব।'

উল্লেখ্য, শাই হোপ বর্তমান সময়ে উইন্ডিজের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান। বাংলাদেশের বিপক্ষে ৯ ইনিংস খেলে সেঞ্চুরি ও ফিফটি করেছেন ৩টি করে। ব্যাটিং গড় ৯৪.৫৭! আর বাংলাদেশকে পেলেই তিনি হয়ে ওঠেন অপ্রতিরোধ্য। ওয়েস্ট ইন্ডিজকে হারাতে তাই তিনজনকেই দ্রুত থামাতে চায় বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা