kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

আরেকটি বিশ্বরেকর্ডের দোরগোড়ায় কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৯ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



আরেকটি বিশ্বরেকর্ডের দোরগোড়ায় কোহলি

ছবি : এএফপি

এক সময় একটার পর একটা রেকর্ড খাতায় নাম উঠিয়ে চলছিলেন ভারতের ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকার। তার নিজেকে ছাড়িয়ে যাওয়া রেকর্ডগুলো ভাঙ্গা সহজ হবেনা বলে ধারণা ছিল ক্রিকেট বোদ্ধাদের। সেই শচীনের বেশ কয়েকটি রেকর্ড ইতিমধ্যেই সহজে ভেঙ্গেছেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। একের পর এক রেকর্ড গড়ে চলেছেন তিনি।

এবার আরেকটি বিশ্বরেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে ভারত অধিনায়ক। আর মাত্র ৫৭ রান করলেই একদিনের ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের মালিক হবেন কোহলি। এর আগে একদিনের ক্রিকেটে দ্রুততম ১০ হাজার রানের রেকর্ড গড়া মালিক বিরাট কোহলি এবার দ্রুততম ১১ হাজার রানের জন্য ছুটছেন। এখন পর্যন্ত ২২১ ইনিংসে তার সংগ্রহ ১০৯৪৩ রান। আর ৫৭ রান করতে পারলেই ১১ হাজার রানের ছুড়ায় পৌঁছে যাবেন তিনি।

এর আগে ভারতীয় ২ ব্যাটসম্যান ১১ হাজার করতে পেরেছিলেন। শচীন টেন্ডুলকার আর সৌরভ গাঙ্গুলীর পর তৃতীয় ভারতীয় হবেন বিরাট কোহলি। আর বিশ্ব ক্রিকেটে হবেন ৯ম। শুধু তাই নয় তিনি গড়বেন সব চেয়ে কম ম্যাচে।

সেটা হতে পারে আজই! বৃষ্টির বাগড়া এড়িয়ে আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ম্যাচ যদি ওভার কাঁটছাট করে যদি হয় তবে, হয়তো হয়ে যেতে পারে কোহলির কম ম্যাচে দ্রুত ১১ হাজার রানের রেকর্ডটি। তবে ট্রেন্ট ব্রিজে আজ সকাল থেকেই মেঘে ঢাকা আকাশ। টসের সময় পিছিয়েও টস করা সম্ভব হয়নি। এখনও বৃষ্টি হচ্ছে তাই ভারত নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

মন্তব্য