kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

ধাওয়ান না থাকাটা আমাদের জন্য বাড়তি সুবিধা : রস টেইলর

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৯ ১২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ধাওয়ান না থাকাটা আমাদের জন্য বাড়তি সুবিধা : রস টেইলর

আজ ট্রেন্টব্রিজে মুখোমুখি হচ্ছে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল নিউজিল্যান্ড ও ভারত। নিজেদের প্রথম তিন ম্যাচেই জিতেছে নিউজিল্যান্ড, আর ভারত দুটি ম্যাচ খেলে জিতেছে দুটিতেই। তবে ম্যাচের আগে ইনজুরির জন্য একাদশ থেকে ছিটকে গেছেন গত ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে শতক হাঁকানো ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। আর ধাওয়ানের এই অনুপস্থিতিকে কিউইদের জন্য বাড়তি সুবিধা হিসেবে দেখছেন নিউজিল্যান্ড ব্যাটিংয়ের নিউক্লিয়াস রস টেইলর। 

ধাওয়ান না থাকায় ভারতের মিডল অর্ডার পর্যন্ত নেই কোনো বামহাতি ব্যাটসম্যান, এতে ভারতের বিপক্ষে দলের বোলাররা তুলনামূলক কম চাপে থাকবে বলে মনে করেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেইলর। রবিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রানের দারুণ এক ইনিংস খেলার পথে প্যাট কামিন্সের ছোড়া বাউন্সারে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান ধাওয়ান। কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে তা নিয়ে এখনও নির্দিষ্ট কিছু জানা যায়নি। তবে আজকের ম্যাচে যে তিনি থাকছেন না তা নিশ্চিত। নিউজিল্যান্ডের বিপক্ষে ধাওয়ান না থাকায় রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরুতে নামতে পারেন লোকেশ রাহুল।

'অবশ্যই শিখরকে হারানোটা ভারতের জন্য বড় ধাক্কা। তার ও রোহিত শর্মার খুব ভালো একটা জুটি আছে। আর আমার মনে হয়, তারা একে অন্যের পরিপূরক কারণ তাদের একজন বাঁহাতি, আরেকজন ডানহাতি। এতে বোলাররা চাপে থাকে।' জানান রস টেইলর। টেইলরের মতে, ডানহাতি-বামহাতি কম্বিনেশনে প্রতিপক্ষের এমন বিধ্বংসী একটা জুটি থাকলে যেকোনো দলই আলাদা চাপের মুখে থাকে। সেখানে ধাওয়ানের না থাকাটা বেশ ভালোভাবেই চাপমুক্ত রাখবে কিউইদের। 

ধাওয়ানের না থাকার বাড়তি সুবিধা কি আজ পুরোপুরি নিতে পারবেন বোল্ট-ফার্গুসনরা?

মন্তব্য



সাতদিনের সেরা