kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

'আমার ফিরে আসায় আমার স্ত্রীর ভূমিকা সবচেয়ে বেশি'

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৯ ১২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



'আমার ফিরে আসায় আমার স্ত্রীর ভূমিকা সবচেয়ে বেশি'

বল টেম্পারিং ঘটনায় এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরে ওয়ার্নার কেমন করেন সেটা ছিল অনেকের আগ্রহের কেন্দ্রবিন্দু। প্রথম তিন ম্যাচে রানও পেয়েছিলেন কিন্তু তার মন্থর ব্যাটিং নিয়ে সমালোচনা হচ্ছিল প্রচুর। গতকাল পাকিস্তানের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করে সকল সমালোচনা এক প্রকার থামিয়েই দিলেন বামহাতি এই ওপেনার। দলকে ম্যাচ জেতানো অসাধারণ এক সেঞ্চুরির পর গতকাল সংবাদ সম্মেলনে ওয়ার্নার বললেন, তাঁর নিষেধাজ্ঞা থেকে ফিরে আসার পেছনে তাঁর সহধর্মিণীর ছিল অসামান্য অবদান। 

ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৫টি সেঞ্চুরি করলেও এই সেঞ্চুরির মাহাত্ম্য অনেক বেশি বলে জানান ওয়ার্নার। তিনি বলেন, ইনিংস শুরুর দিকে বল বেশি মুভ করছিল, এ কারণে আমাকে বেশ বুঝেশুনে বলগুলো মোকাবেলা করতে হচ্ছিল। তা ছাড়া নিষেধাজ্ঞা থেকে ফেরার পর এটি প্রথম শতক আমার। একজন ব্যাটসম্যান হিসেবে এই সেঞ্চুরি আমার কাছে অনেক কিছু।

ওয়ার্নার জানিয়েছেন, নিষেধাজ্ঞা চলাকালীন আর কোনোদিন অস্ট্রেলিয়ার জার্সি গায়ে না খেলার ভয় তাড়া করে বেড়াত তাঁকে। এ সময় তিনি তার পরিবারের দারুণ সহযোগিতে পেয়েছেন বলে জানান ওয়ার্নার। 

নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে স্ত্রী ক্যানডিসের সহযোগিতা পেয়ে অভিভূত ওয়ার্নার। প্রকাশ্যে খারাপ সময়ের কথা স্মৃতিচারণও করেন বাঁহাতি এই ব্যাটসম্যান, বলেন, আমার বাচ্চারা আর আমার স্ত্রী আমাকে সব সময় সাহায্য করেছে। আমি আমার ঘর, আমার পরিবার থেকে অনেক সমর্থন পেয়েছি। বিশেষ করে আমার স্ত্রী। সে অবিশ্বাস্য। সে সব সময় আমার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ ও নিঃস্বার্থ ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা