kalerkantho

শুক্রবার । ২১ জুন ২০১৯। ৭ আষাঢ় ১৪২৬। ১৭ শাওয়াল ১৪৪০

ধুঁকছে পাকিস্তান, নেই ৬ উইকেট

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৯ ২১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ধুঁকছে পাকিস্তান, নেই ৬ উইকেট

অস্ট্রেলিয়ার দেওয়া ৩০৮ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান। কিন্তু শুরুটা ভালো করতে পারেনি তারা। আর এখন ছয় উইকেট হারিয়ে ধুঁকছে পাকিস্তান। 

খেলতে নেমে দলীয় দুই রানের মাথায় ফখর জামানকে হারায় পাকিস্তান। রানের খাতা না খুলেই প্যাট কামিন্সের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। কোল্টার-নাইলের বলে ব্যক্তিগত ৩০ রানের মাথায় বাবর আজম ফিরেন সাজঘরে। ৭৫ বলে ৫৩ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন ইমাম-উল-হক। ফিঞ্চের বলে ৪৬ রান করে সাজঘরে ফেরেন হাফিজ। কোনো রান না করেই প্যাট কামিন্সের বলে সাজঘরে হাঁটেন শোয়েব মালিক। ৫ রান করে রিচার্ডসনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন আসিফ আলীও। 

শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৩০ ওভার খেলে ১৬০ রান করেছে পাকিস্তান। ক্রিজে আছেন সরফরাজ আহমেদ ও হাসান আলী। ১৬ বল খেলে ১৫ রান করেছেন সরফরাজ। অন্যদিকে হাসান আলী করেছেন ৬ বলে ১১ রান।

এর আগে টনটনে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ৩০৭ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ওয়ার্নারের সঙ্গে ১৪৬ রানের উদ্বোধনী জুটি গড়া অধিনায়ক ফিঞ্চ ৮৪ বলে করেন ৮২ রান। এবারের আসরে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়া ওয়ার্নার ১১১ বলে ১১ চার ও এক ছক্কায় করেন ১০৭ রান। ভালো শুরুর সুবিধা কাজে লাগাতে পারেননি অস্ট্রেলিয়ার পরের ব্যাটসম্যানরা। এক ওভার বাকি থাকতে বিশ্ব চ্যাম্পিয়নদের ৩০৭ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৪৯ ওভারে ৩০৭ (ফিঞ্চ ৮২, ওয়ার্নার ১০৭, স্মিথ ১০, ম্যাক্সওয়েল ২০, মার্শ ২৩, খাওয়াজা ১৮, কেয়ারি ২০, কোল্টার-নাইল ২, কামিন্স ২, স্টার্ক ৩, রিচার্ডসন ১*; আমির ১০-২-৩০-৫, আফ্রিদি ১০-০-৭০-২, হাসান ১০-০-৬৭-১, ওয়াহাব ৮-০-৪৪-১, হাফিজ ৭-০-৬০-১, মালিক ৪-০-২৬-০)

মন্তব্য