kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

বিশ্বকাপে বাংলাদেশের সামর্থের সামনে বৃষ্টির বাধা

জহিরুল ইসলাম   

১২ জুন, ২০১৯ ১৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপে বাংলাদেশের সামর্থের সামনে বৃষ্টির বাধা

ফাইল ছবি।

অসাধারণ এক ত্রিদেশীয় সিরিজ জয় লাভ করে বিশ্বকাপের আসরে টাইগাররা। শুরুটাও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১ রানের দুর্দান্ত এক জয় দিয়ে। পরের ম্যাচে জয় না পেলেও ঘাম ঝরিয়েছে নিউজিল্যান্ডের। আর তৃতীয় ম্যাচে এসে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে না পেরে হারতে হয় ১০৬ রানের বিশাল ব্যবধানে। তারপরও টাইগার খেলোয়াড় ও সমর্থকদের ভাবনায় ছিল শ্রীলঙ্কার সাথে ম্যাচ দিয়ে জয়ে ফেরার। কিন্তু এবারের বিশ্বকাপের সৌন্দর্য নষ্ট করা বৃষ্টি হয়ে গেলো প্রধান বাধা। অনেক অপেক্ষা শেষে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করায় ১ পয়েন্ট পায় বাংলাদেশ দল। 

এমন পরিস্থিতিতে টাইগারদের সেমিফাইনালে খেলার জন্য দরকার অন্তত আরও ৪টি জয়। সামনে প্রতিপক্ষ রয়েছে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান ও আফগানিস্তান।

১৭ জুন বাংলাদেশের পঞ্চম ম্যাচের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ জয়ের আশা টাইগাররা করতেই পারে। কারণ মাত্র কয়েকদিন আগেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে ইতিহাসে প্রথম বারের মতো ত্রিদেশীয় সিরিজ জয় করেন টাইগাররা। তাই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সাথে জয় অনেকটা প্রত্যাশিত। কিন্তু এই জয়ের সামনেও বাধা হতে পারে বৃষ্টি। 

সামারসেটের টনটন কাউন্টি গ্রাউন্ডে সেদিন থাকতে পারে বৃষ্টি। এমন যদি হয় তবে বিশ্বকাপে নিজেদের সামর্থ প্রমাণের পাশাপাশি বৃষ্টি বাধা উপেক্ষা করে পরে ম্যাচগুলোর জয়ই দলকে তুলতে সেমিফাইনালে পারে।

বৃষ্টির কারণে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ পরিত্যক্ত হলে ৫ ম্যাচ শেষে দলের পয়েন্ট দাঁড়াবে মাত্র ৪। তাই সেমি নিশ্চিত করতে হলে বাকি চার ম্যাচের জিততে হবে সবকটি। কিন্তু কে জানে এক সেই ম্যাচেও বৃষ্টি থাকবে না। তাই অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের সর্বোচ্চ উজাড় করে দেওয়ার পরেও টাইগার সমর্থকদের দোয়া করতে হবে যাতে বৃষ্টি আর বাধা না হয়ে আসে।

মন্তব্য