kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

ক্রিকেটই ছেড়ে দেবেন শেহজাদ!

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৯ ১৯:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেটই ছেড়ে দেবেন শেহজাদ!

বিশ্বের প্রতিটি দলেই থাকে কয়েকজন ভালো খেলোয়াড়। এতোদিন আফগানিস্তান দলে তেমনই একজন খেলোয়াড় ছিলেন মোহাম্মদ শেহজাদ। ছিলেন বলার কারণ দীর্ঘদিন দলের হয়ে ভালো খেলে আসলেও হঠাৎ করেই চোটের অজুহাতে দল থেকে বাদ দেওয়া হয়েছে বলে তার অভিযোগ। 

বিশ্বকাপ চলা অবস্থায় দল থেক বাদ পড়ে ক্ষোভে ফুঁসছেন আফগানিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তাই দিয়েছেন ক্রিকেট ছেড়ে দেওয়ার ইঙ্গিতও। দেশে ফিরেই আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছেন এমন করলে ক্রিকেটকেই বিদায় বলে দিতে পিছপা হবেন না শেহজাদ।

বিশ্বকাপে দুই ম্যাচ খেলা শেহজাদকে হাঁটুর চোটের কারণে হঠাৎ করেই দল থেকে বাদ দেওয়া হয়। তার জায়গায় দলে ডাকা হয়েছে আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইকরাম আলি খিলকে।

এদিকে শেহজাদের দাবি, তিনি ইংল্যান্ডে চিকিৎসকের পরামর্শ নেওয়ার সময় চিকিৎসক তাকে খেলা থেকে বিরতি নেওয়ার জন্য বলেননি। তিনি বলেন, ‘আমি নিজেকে আর মাঠে দেখছি না। যদি আফগানিস্তান ক্রিকেট বোর্ডের কোনো সমস্যা থাকতো তারা আমাকে জানাতে পারতো। আমি লন্ডনে এক ডাক্তারকে দেখিয়েছিলাম। তিনি বলেছিলেন, দুই তিন দিন বিশ্রাম নিলেই আমি খেলতে পারব।’

২০১৫ সালের বিশ্বকাপেও তাকে ইচ্ছে করে দলে রাখা হয়নি উল্লেখ করে শেহজাদ বলেন, আমাকে ২০১৫ বিশ্বকাপেও দল থেকে বাদ দেওয়া হয়েছিল। এইবারও একই অবস্থা। আমি এ ব্যাপারে আমার বন্ধু এবং পরিবারের সঙ্গে কথা বলছি। আমার ক্রিকেট খেলার প্রতি আর সেরকম আগ্রহ নেই। তারা যদি আমাকে খেলাতে না চায়। আমি ক্রিকেট খেলাই ছেড়ে দেব।

মন্তব্য



সাতদিনের সেরা