kalerkantho

শুক্রবার । ২১ জুন ২০১৯। ৭ আষাঢ় ১৪২৬। ১৭ শাওয়াল ১৪৪০

পাকিস্তানি দর্শকরা ভারতীয়দের মতো বিদ্রূপ করবেন না : সরফরাজ

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৯ ১৭:০৩ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানি দর্শকরা ভারতীয়দের মতো বিদ্রূপ করবেন না : সরফরাজ

ফাইল ছবি।

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে সামান্য উদারতায় সবার প্রশংসা পাচ্ছেন ভারতীয় আগ্রাসী অধিনায়ক বিরাট কোহলি। বদমেজাজি হিসেবে দীর্ঘদিন পরিচয় বহন করা বিরাট নিজের আচরণ পরিবর্তন করেছেন বলে মন্তব্য করছেন অনেকেই। ঘটনা ঘটে গত বুধবার ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে ভারতের ব্যাটিংয়ের সময়। 

বিরাট কোহলি লক্ষ্য করেন বাউন্ডারির কাছে ফিল্ডিং দেওয়া অবস্থায় স্টিভ স্মিথকে ‌চিটার, চিটার বলে তিরস্কার করছেন ভারতীয় দর্শকেরা। তখন একটু এগিয়ে গিয়ে দর্শকদের এরকম মন্তব্য না করে স্মিথকে উৎসাহ দেওয়ার জন্য ইঙ্গিত করেন বিরাট। 

এদিকে আজ যখন পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া মাঠে নামছে এর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পাকিস্তানের ক্যাপ্টেন জানালেন, পাকিস্তানি দর্শকরা ভারতীয়দের মতো বিদ্রূপ করবেন না।

সংবাদ সম্মেলনে সরফরাজের দিকে এক সাংবাদিক প্রশ্ন করেন ‘‍বিরাট কোহলি ভারতীয় দর্শকদের উদ্দেশ্যে স্মিথকে তিরস্কার করেতে নিষেধ করেছিলেন। পাকিস্তানি সমর্থকেরা ওয়ার্নার ও স্মিথের সঙ্গে এমন করলে আপনি কি একই কাজ করবেন?’

জবাবে সরফরাজ বলেন, ‘পাকিস্তানি দর্শকেরা এমন করবে এটা আমি মনে করি না। তারা ক্রিকেট ভালোবাসে। খেলোয়াড়দের ভালোবাসে। তাই তারা ভারতীয়দের মতো বিদ্রূপ করবেন না।’

২০১৮ সালে বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ। এক বছরের নিষেধাজ্ঞা শেষে বিশ্বকাপ দুলে সুযোগ করে নিয়েছেন তিনি। ফিরেছেন ডেভিড ওয়ার্নারও। বিশ্বকাপে দু’জনই আছেন নিজেদের সেরা ফর্মে। প্রতিটি ম্যাচই টেনে নিয়ে বড় করছেন তারা। তবে ইংল্যান্ডে দর্শকদের কাছ থেকে প্রায়ই তিরস্কার শুনতে হচ্ছে তাদের।

মন্তব্য