kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

এত টাকায় কেউ নেইমারকে কিনতে চায় না আর!

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুন, ২০১৯ ১৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



এত টাকায় কেউ নেইমারকে কিনতে চায় না আর!

নেইমার এবং তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা সেই তরুণী। ছবি : এএফপি

মাঠ এবং মাঠের বাইরে খুব খারাপ সময় কাটাচ্ছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠের বাইরে চলে গেছেন। খেলা হচ্ছে না কোপা আমেরিকায়। অন্যদিকে ধর্ষণের অভিযোগে এক তরুণীর দায়ের করা মামলা ঝুলছে তার সামনে। এই পরিস্থিতিতে নেইমারের দামও কমে গেছে। রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া নেইমারকে আর এত দাম দিয়ে কিনতে চাইছে না কোনো ক্লাব!

ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজের এক প্রতিবেদনে জানা গেছে, ফরাসি ক্লাব পিএসজি এখন নেইমারকে লাভে বিক্রি করার খদ্দের পাচ্ছে না! নেইমারকে এখন বিক্রি করতে গেলে মোটা অঙ্কের লোকসানের মুখেই পড়তে হবে ফরাসি ক্লাবটিকে। ছয় মাসের ব্যবধানে নেইমারের দাম কমে গেছে প্রায় ১০০ মিলিয়ন ইউরো! নতুন মৌসুম শুরুর আগেই ১২০ মিলিয়নের ওপর কোনো ক্লাব নাকি দামই বলছে না!

সবচেয়ে বড় সমস্যাটা হয়েছে নেইমারের চোট প্রবণতা নিয়ে। চোটের কারণে দুই বছর আগে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে দলটির হয়ে ৪৮ শতাংশ ম্যাচই খেলতে পারেননি ব্রাজিল মহাতারকা। যেখানে একই সময়ে ক্রিস্টিয়ানো রোনালদো খেলেছেন ৭৭ শতাংশ ম্যাচ, আর লিওনেল মেসি খেলেছেন ৮৭ শতাংশ ম্যাচ। অনেকেই মনে করছেন, নেইমার চোটে পড়ায় এবারও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতা হয়নি পিএসজির। এই মুহূর্তে তিনি গোঁড়ালির ইনজুরিতে পড়ে কোপা আমেরিকা থেক ছিটকে গেছেন।

নেইমারের দাম কমার পেছনে তার বিরুদ্ধে নানা অভিযোগও কাজ করেছে। যেমন সাম্প্রতিক ২৬ বছর বয়সী এক তরুণীর দায়ের করা ধর্ষণের অভিযোগ তার ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব ফেলেছে। সেই তরুণীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফাঁস করে তিনি আরও বিপদে পড়েছেন। এছাড়া গ্যালারিতে দর্শকের গায়ে হাত তোলা, সোশ্যাল সাইটে উয়েফার উদ্দেশ্যে গালিগালাজ করেও নিজের ভাবমূর্তি খুঁইয়েছেন ২৭ বছর বয়সী নেইমার। এখন দেখার, এই দুর্দিন কীভাবে কাটিয়ে ওঠেন এই প্রতিভাবান তারকা।

মন্তব্য



সাতদিনের সেরা