kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

এবার স্টার স্পোর্টসের 'মাটি কাণ্ড' : ভারতীয় সমর্থকেরাই ক্ষুব্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুন, ২০১৯ ১৭:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



এবার স্টার স্পোর্টসের 'মাটি কাণ্ড' : ভারতীয় সমর্থকেরাই ক্ষুব্ধ

ছবি : টুইটার

যে কোনো মঞ্চে ভারত-পাকিস্তানের ক্রিকেট লড়াইয়ের সময় ঘনিয়ে এলেই যেন ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের নোংরামি শুরু হয়। নানারকমভাবে বিজ্ঞাপন বানাতে থাকে তারা। ২০১৫ বিশ্বকাপের মতো এ বিশ্বকাপেও চ্যানেলটি 'মওকা মওকা' বিজ্ঞাপন বানিয়েছে। তবে সবকিছুকে ছাড়িয়ে গেছে 'মাটি কাণ্ড'। ১৬ তারিখের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই নতুন এই কাণ্ড করেছে চ্যানেলটি। ব্যাপারটি একটু ব্যখ্যা করা যাক।

চিরশত্রু পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে স্টার স্পোর্টস সিদ্ধান্ত নিয়েছে যে, বিরাট কোহলি যেই স্কুলে পড়ালেখা ও খেলাধুলা করেছেন ছোটবেলায় সেই স্কুলের মাঠের মাটিকে একটি কাচের জারে ভর্তি করে বিমানযোগে লন্ডন পাঠানো হবে! বিশাল ভারতী পাবলিক স্কুলে পড়েছেন বিরাট কোহলি। স্টার স্পোর্টসের দাবি, কোহলি যেই স্কুলে খেলা শিখেছে সেই স্কুলের মাটির আশীর্বাদ ছোঁয়া পেলে বিশ্বকাপে আরো ভালো করতে পারবে।

কোহলি ছাড়াও ভারতের সুপারস্টার ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির স্কুল রাঁচি শহরের দাব জাওয়াহার বিদ্যা মন্দির স্কুলের মাটিও নাকি পাঠানো হচ্ছে ইংল্যান্ডে ধোনিকে আশীর্বাদ দেওয়ার জন্য। শোনা যাচ্ছে যে ভারতের সকল খেলোয়াড়ের স্কুলের মাটিকেই পাঠানো হতে পারে ইংল্যান্ডে।

চ্যানেলটির এই ধরনের কাণ্ডে খোদ ভারতীয় সমর্থকেরাই বাকরুদ্ধ হয়ে পরেছেন। কোনোভাবেই মানতে পারছেন না এই ধরনের 'অতিভক্তি'। বেশিরভাগ ক্রিকেটপ্রেমীই স্টার স্পোর্টসের যেই ব্যক্তি এই পরিকল্পনা করেছে তার মানসিক সুস্থতা নিয়েই প্রশ্ন তুলছেন।শুধু ভারতীয়রা নয়, অন্য দেশের ক্রিকেট ভক্তরাও এই ধরনের কান্ডে অবাক। তারা বলছেন, সবকিছুর একটা সীমা থাকা উচিত। স্টার স্পোর্টস সব সীমা অতিক্রম করে যাচ্ছে!

মন্তব্য



সাতদিনের সেরা