kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

যুবরাজকে শুভেচ্ছায় সিক্ত করল ক্রিকেটবিশ্ব

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুন, ২০১৯ ১৭:৩০ | পড়া যাবে ২ মিনিটে



যুবরাজকে শুভেচ্ছায় সিক্ত করল ক্রিকেটবিশ্ব

আন্তর্জাতিক ক্রিকেট থেক অবসর নেওয়ার পর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। ১৯ বছরের আন্তর্জাতিক ক্রিকেটকে ২০১৯ সালে এসেই বিদায় জানালেন ক্যান্সারকে জয় করে ক্রিকেটের মাঠে ফেরা এই লড়াকু। সতীর্থ থেকে শুরু করে বিভিন্ন দেশের খেলোয়াড়, শোবিজ জগতের সবাই জানাচ্ছেন শুভেচ্ছা। বাদ যায়নি ক্রিকেটর সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। 

শচিন টেন্ডুলকার টুইট করে যুবরাজ সম্পর্কে লিখেন, কী অসাধারণ ক্যারিয়ার তোমার যুবি, দলের প্রয়োজনে তুমি সত্যিই চ্যাম্পিয়ন হিসেবে অবতীর্ণ হয়েছ। মাঠ এবং মাঠের বাইরে উত্থান-পতনে তোমার লড়াই সত্যিই অসাধারণ। তোমার দ্বিতীয় ইনিংসের জন্য শুভেচ্ছা। শুভেচ্ছা জানিয়েছেন কেভিন পিটারসন, টম মুডিও।

সতীর্থ গৌতম গম্ভীর যুবিকে 'প্রিন্স' বলে সম্বোধন করে বিসিসিআইয়ের কাছে অনুরোধ করেছেন। বলেছেন, একদিনের ক্রিকেটে যুবরাজের ১২ নম্বর জার্সিকে সম্মান জানিয়ে এবার অবসরে পাঠানো উচিত।

হরভজন সিং টুইট করে যুবরাজকে 'ওয়ারিয়র প্রিন্স' বলে উল্লেখ করেছেন।

ভিভিএস লক্ষ্মণ তার টুইটারে লিখেন, যুবরাজ আপনি ইতিহাসের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়দের একজন হিসাবে থাকবেন। খেলার প্রতি আপনার ভালোবাসা এবং আবেগ আমাদের কাছে অনুপ্রেরণা। 

শেবাগ টুইটে লিখেন, খেলোয়াড় আসবে যাবে কিন্তু যুবরাজ সিংয়ের মতো খেলোয়াড় খুজে পাওয়া যাবে না। অনেক কঠিন সময়ের মধ্যেও যুবি ব্যাথাকে পিছনে ফেলে বোলারদের হতাশ করেছিল। তার যুদ্ধ এবং ইচ্ছা শক্তি দেখে অনেক মানুষ অনুপ্রাণিত। শুভেচ্ছা রইল।

বিরাট কোহলি লিখেছেন, আপনার ক্যারিয়ার ছিল অসাধারণ। আপনি আমাদের অনেক স্মৃতি এবং বিজয় দিয়েছেন। আপনাকে শুভেচ্ছা পরম চ্যাম্পিয়ন।

হার্দিক পাণ্ডিয়া টুইটে লিখেন, আপনার হাসি খুশি মুখ মিস করবে। শুভ কামনা যুবি।

শিখর ধাওয়ান তার টুইটে লিখেন, সব ধরণের সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ যুবি। আমি সব সময় আপনার ব্যাটিং কৌশল দেখেছি এবং শিখেছি। আপনার নতুন যাত্রা সমৃদ্ধ হোক।

জসপ্রিত বুমরাহ তার টাইটে লিখেন, আপনার সমর্থন আর উৱসাহ উদার মনের প্রকাশ করে। আপনাকে অভিনন্দন।

অবসর ঘোষণার সময় মুম্বাইতে সংবাদ সম্মেলনে যুবরাজ বলেন, ২২ গজে ২৫ বছর এবং একদিনের ক্রিকেটে প্রায় ১৭ বছর কাটানোর পর অবশেষে এই সিদ্ধান্ত নিয়ে ফেললাম। অনেক কিছু শিখিয়েছে ক্রিকেট। কীভাবে লড়তে হয়, কীভাবে পড়তে হয়, আবার ধুলো মেখে কীভাবে ফের উঠে দাঁড়াতে হয়, তা শিখেয়েছে ক্রিকেট।

মন্তব্য



সাতদিনের সেরা