kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

অশ্লীল শব্দ উচ্চারণে শাস্তি পেলেন জাম্পা

কালের কণ্ঠ অনলাইন   

৮ জুন, ২০১৯ ১৮:৪৬ | পড়া যাবে ১ মিনিটে



অশ্লীল শব্দ উচ্চারণে শাস্তি পেলেন জাম্পা

বিশ্বকাপে নিজেদের ২য় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে অশ্লীল শব্দ উচ্চারণ করায় শাস্তি পেলেন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ রানে জেতা ওই ম্যাচে একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন জাম্পা। সঙ্গে অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনারকে তিরস্কার করেছে আইসিসি।

গত বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৯তম ওভার শেষে অশ্লীল শব্দ উচ্চারণ করেন জাম্পা। যা শুনতে পান আম্পায়ার। এরপর জাম্পা অভিযোগ মেনে নেওয়ায় আর আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

আইসিসির নিয়ম অনুযায়ী দুই বছরের মধ্যে ডিমেরিট পয়েন্ট চার হলে একটি টেস্ট, অথবা দুটি ওয়ানডে, অথবা দুটি টি-টোয়েন্টিতে নিষেধাজ্ঞার শাস্তি পেতে হবে। যে সংস্করণ আগে আসবে শাস্তি হবে সেই সংস্করণে।

বৃহস্পতিবারের ম্যাচে ১০ ওভারে ৫৮ রান দিয়ে ১ উইকেট নিয়ে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়ে অবদান রাখেন লেগ স্পিনার জাম্পা।

এর আগে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে জরিমানা করা হয়েছিল ইংল্যান্ডের দুই ক্রিকেটার জেসন রয় ও জফরা আর্চারকে। সেই ম্যাচেই মন্থর ওভার রেটের জন্য শাস্তি হয়েছিল পাকিস্তান দলের ও অধিনায়কের।

মন্তব্য



সাতদিনের সেরা