kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

বিশ্বকাপের মাঝে তৃতীয়বার বাবা হচ্ছেন ওয়ার্নার

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মে, ২০১৯ ১০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপের মাঝে তৃতীয়বার বাবা হচ্ছেন ওয়ার্নার

নিষেধাজ্ঞা কাটালেও বিতর্ক পিছু ছাড়ছে না। দর্শকদের দুয়োধ্বনি শুনতে হচ্ছে নিয়মিত। কিন্তু সবকিছু সামলে দুর্দান্ত ফর্মে আছেন ডেভিড ওয়ার্নার। তার এবং স্মিথের ব্যাটের দিকে তাকিয়ে আছে অস্ট্রেলিয়া। স্বপ্ন দেখছে শিরোপার। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের সময়ই সন্তানের বাবা হতে চলেছেন ডেভিড ওয়ার্নার। ওই সময় ইংল্যান্ডেই থাকবেন ওয়ার্নারের স্ত্রী ক্যান্ডিস। সেখানেই হবে তার তৃতীয় সন্তান। 

প্রায় তিন মাসের জন্য ইংল্যান্ড গিয়েছে অস্ট্রেলিয়া টিম। বিশ্বকাপের পর অ্যাশেজ সিরিজ খেলবেন অজিরা। যে কারণে বিশ্বকাপ চলাকালীন স্ত্রীকে ইংল্যান্ডেই আনতে চাইছেন ওয়ার্নার। যাতে ক্যান্ডিসের পাশে থাকতে পারেন। প্রসঙ্গত, ওয়ার্নার ও ক্যান্ডিসের দুটি মেয়ে রয়েছে। বল বিকৃতি বিতর্কে জড়িয়ে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন ওয়ার্নার। ওই কঠিন সময় ক্যান্ডিস প্রতিটা মুহূর্তে পাশে ছিলেন তার।

ওই সময় গর্ভবতী ছিলেন ক্যান্ডিস। জানা গিয়েছিল, বল টেম্পারিং কেলেঙ্কারির দায় মাথায় নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরার পথে ক্যান্ডিসের গর্ভস্ত ভ্রূণ নষ্ট হয়ে গিয়েছিল। প্রচণ্ড মানসিক চাপ ছিল এর কারণ। তারপরেও ক্যান্ডিস বলেছিলেন, 'ওয়ার্নার দারুণ ক্রিকেটার। কিন্তু ও তার থেকেও ভালো বাবা। মেয়েরা ওকে প্রচন্ড ভালোবাসে।'

ক্রিকেটে ফিরে এসেই ওয়ার্নার বুঝিয়েছেন, কতটা রানক্ষুধা রয়েছে তার। আইপিএলে সেঞ্চুরি করেছেন। প্রায় প্রতি ম্যাচেই রান পেয়েছেন তিনি। যা দেখার পর সাবেক অজি ক্রিকেটাররাও বলেছেন, 'এই বিশ্বকাপে ওয়ার্নার সাফল্য পাওয়ার জন্য মুখিয়ে রয়েছে। এটাই হয়তো শেষ বিশ্বকাপ ওয়ার্নারের। যে কারণে কাপ জিততে মরিয়া তিনি।'

মাঠে যদি স্বস্তিতে থাকেন ওয়ার্নার, তাহলে এ বার মাঠের বাইরেও অন্য প্রাপ্তি হতে চলেছে। দুই মেয়েকে নিয়ে সময় কাটাতে ভালোবাসেন ওয়ার্নার। বিশ্বকাপ মুডে থাকলেও পরিবারের দিকে নজর থাকবে বাঁ হাতি ওপেনারের। সে কারণেই স্ত্রী ক্যান্ডিসকে ইংল্যান্ড নিয়ে যাচ্ছেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা