kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার সহজ জয়

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মে, ২০১৯ ০২:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার সহজ জয়

দক্ষিণ আফ্রিকার চিন্তা ছিল হাশিম আমলার ফর্মহীনতা নিয়ে। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে দারুণ এক ইনিংস খেলে জানিয়ে দিলেন তার প্রস্তুতি। হুট করে শ্রীলংকার অধিনায়কত্ব পাওয়ায় দিমুথ করুনারত্নেকে নিয়ে কথা উঠেছে। তবে স্কটল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ ইনিংস খেলে জানান দিয়েছেন, তিনিও প্রস্তুত। তবে তার দল বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৮৭ রানে হেরেছে। 

শুক্রবার সোফিয়া গার্ডেনে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩৩৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। তিনি খেলেন ৬৯ বলে ৮৮ রানের ইনিংস। তার আগে আমলা করেন ৬৫ রান। দলের আর কেউ ফিফটি পাননি। তবে ছোট-বড় রান করেছেন প্রায় সবাই। ভ্যান ডার ডোসন খেলেছেন ৪০ রানের ইনিংস। জেপি ডুমিনি ২২ এবং আন্দালি ফেলুকায়ো করেন ৩৫ রান। প্রিটোরিয়াস ২৫ এবং ক্রিস মরিস খেলেন ২৬ রানের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে দলের শূন্য রানেই ফিরে যান কুশল পেরেরা। এরপর লাহিরু থিরিমান্নেও ফিরে যান ১০ রান করে। তবে করুনারত্নে খেলেন ৮৭ রানের ইনিংস। কুশল মেন্ডিস করেন ৩৭ রান। পরে অ্যাঞ্জেল ম্যাথুসের ব্যাট থেকে আসে ৬৪ রান। এরপর ধনাঞ্জয়া ডি সিলভা, জীবন মেন্ডিস এবং থিসারা পেরেরারা ক্রিজে এসেই ফিরে যান। ৪৩ ওভারের মধ্যেই গুটিয়ে যায় লঙ্কানরা।

দক্ষিণ আফ্রিকার হয়ে আন্দালি ফেলুকায়ো ৪ উইকেট তুলে নেন। লুঙ্গি এনগিডি নেন ২ উইকেট। এ ছাড়া কাগিসু রাবাদা, ইমরান তাহির, ডোরাইন প্রিটোরিয়াস এবং জেডি ডুমিনি একটি করে উইকেট নেন। শ্রীলংকার হয়ে সুরাঙ্গা লাকমাল এবং নুয়ান প্রদীপ দুটি করে উইকেট নেন। ইসুরু উদানা, জীবন মেন্ডিস এবং ডি সিলভা নেন একটি করে উইকেট।

আগামী রবিবার নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। পরদিন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে শ্রীলঙ্কা।

মন্তব্য