kalerkantho

মঙ্গলবার। ১৮ জুন ২০১৯। ৪ আষাঢ় ১৪২৬। ১৪ শাওয়াল ১৪৪০

ইংল্যান্ডর মাটিতেও স্মিথের ব্যাটে বিস্ফোরণ; ইনজুরিতে খাজা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মে, ২০১৯ ১৮:৪১ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডর মাটিতেও স্মিথের ব্যাটে বিস্ফোরণ; ইনজুরিতে খাজা

জাতীয় দলের হয়ে ফিরেই ইংল্যান্ডের মাটিতে দুর্দান্ত ফর্মের নমুনা দেখালেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। বিশ্বকাপের আগে একটি অনানুষ্ঠানিক অনুশীলন ম্যাচে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৬ রান করেছেন তিনি। তবে তার সতীর্থ উসমান খাজা আহত হয়েছেন। গত বছর দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কেলেঙ্কারীর দায়ে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে স্মিথ ও ডেভিড ওয়ার্নার গত মাসে পুনরায় জাতীয় দলে ফিরেছেন।

নিজ মাঠে নিউজিল্যান্ড একাদশের বিপেক্ষ তিন ম্যাচের অনুশীলন সিরিজে দুজনেই অংশ নিয়েছেন। তবে দুই দলের মধ্যে সমঝোতার ভিত্তিতে গতকাল সাউদাম্পটনের ম্যাচটি ছিল নিষিদ্ধাদেশ কাটিয়ে ফেরার পর ইংল্যান্ডের মাটিতে এ স্মিথের প্রথম ম্যাচ। স্মিথের ৭৬ রানের সুবাদে বিশ্বকাপ শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে থাকা অস্ট্রেলিয়া মাঝারি মানের ২৩০ রানের লক্ষ্যের ম্যাচে ৭ উইকেটে জয় পায়।

তবে ব্রিস্টলে ১ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে যাওয়া অস্ট্রেলিয়ার জন্য উদ্বেগের বিষয় ছিল দুটি।আন্দ্রে রাসেলের বাউন্সারে চোয়ালে আঘাত পেয়ে মাত্র দুই ওভার শেষেই আহত হয়ে অবসর নিয়ে মাঠ ছাড়তে হয় খাজাকে। পরবর্তীতে এক্সরে করার জন্য তাকে হাসপাতালে নিতে হয়। তবে সুখবর হলো তার আঘাত মারাত্মক কিছু নয়। খাজার পরিবর্তে নামা ওয়ার্নার ক্যারিবীয় পেসার ওশানে থমাসের একটি বাউন্সার মারতে গিয়ে উইকেটকিপার হাতে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে করেন মাত্র ১২ রান।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে হাফ সেঞ্চুরি করেছেন এভিন লুইস ও কার্লোস ব্যাথওয়েট। বিশ্বকাপ এবং অ্যাশেজ সিরিজের আগে ইংল্যান্ডের মাটিতে দর্শকদের কাছ থেকে সম্ভাব্য খারাপ আচরণ হয়ে উঠতে পারে অস্ট্রেলিয়ার বড় দুঃশ্চিন্তা। বিশ্বকাপের আগে শনিবার সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে অনুশীলন ম্যাচে প্রতিকুল অভ্যর্থনার মুখোমুখিও হতে পারে অস্ট্রেলিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা