kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

১৭ বছর আগের জার্সি পরে ফাইনাল জিতবে ইংল্যান্ড?

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মে, ২০১৯ ১৬:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



১৭ বছর আগের জার্সি পরে ফাইনাল জিতবে ইংল্যান্ড?

২০১৯ বিশ্বকাপের জার্সি পরিহিত আদিল রশিদ (বামে) এবং ১৯৯২ বিশ্বকাপের জার্সিতে ইয়ান বোথাম।

বিশ্বকাপের এক সপ্তাহ আগে নিজেদের জার্সি প্রকাশ করেছে স্বাগতিক ইংল্যান্ড আকাশী নীল রঙের এই জার্সিতে সচরাচর ইংলিশদের দেখা যায় না। জার্সির কলারে ব্যবহার করা হয়েছে কালো এবং গাঢ় নীল রং। বাম হাতের ওপর লাল রংয়ের স্পনসর লোগে। এই জার্সি নিয়ে এখন ইংলিশ সমর্থকদের মধ্যে তুমুল আলোচনা শুরু হয়েছে। কারণ জার্সিটার ডিজাইন এবং এর রং প্রায় ১৯৯২ বিশ্বকাপে ইংলিশ জার্সির মতোই!

১৯৮৭ এবং ১৯৯২ বিশ্বকাপে পরপর দুইবার ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। ৮৭তে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ৭ রানে আর পরেরবার গ্রাহাম গুচের ইংল্যান্ডকে হারিয়ে দেশকে প্রথম শিরোপা উপহার দিয়েছেন পাকিস্তানের ইমরান খান। এই বিরানব্বই বিশ্বকাপে ইংল্যান্ডের জার্সিটাও ২০১৯ বিশ্বকাপের সঙ্গে মিলেছে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ওই ফাইনালে পাকিস্তানের কাছে হারের পর এখন পর্যন্ত বিশ্বকাপের কোনো ফাইনাল খেলতে পারেনি ইংলিশরা। এবার কি ফাইনালে ওঠার জন্য 'আধ্যাত্মিক শক্তি' পেতেই নীল জার্সি?

এবার ঘরের মাঠে বিশ্বকাপ। গত দুই বছর ধরে ইংল্যান্ড যেরকম 'রোবটিক' পারফর্মেন্স দেখিয়ে যাচ্ছে, তাতে বেশিরভাগ ক্রিকেটবোদ্ধা তাদেরকেই এবারের বিশ্বজয়ী হিসেবে ধরে নিয়েছে। তবে জার্সি নিয়ে অনেকেই মজা করছেন। কেউ বলেছেন,  এই জার্সি ইংল্যান্ডের জন্য দূর্ভাগ্য বয়ে আনবে। কারণ এই জার্সি পরেই ফাইনালে হেরেছিল তারা। তবে নিয়ে কোনো মন্তব্য করেননি অধিনায়ক এইউন মরগান। তিনি বলেছেন, 'এবার আমাদের জন্য দুর্দান্ত সুযোগ। এটা কাজে লাগাতেই হবে।'

মন্তব্য



সাতদিনের সেরা