kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

আফ্রিদির মতো হতে চেয়েছিলেন রশিদ খান

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৯ ১৬:১৬ | পড়া যাবে ২ মিনিটে



আফ্রিদির মতো হতে চেয়েছিলেন রশিদ খান

তরুণ ক্রিকেটারদের উঠে আসার পথে কোনো না কোনো আইডল থাকেন। যাকে অনুসরণ করে নিজেকে এগিয়ে নেওয়া যায়। আফগানিস্তানের স্পিন সেনসেশন রশিদ খানেরও একজন আইডল আছেন। তিনি পাকিস্তানের সাবেক মহাতারকা শহিদ আফ্রিদি। তার কাছ থেকে অনুপ্রেরণা পেয়েই রশিদ নাকি আজ বিশ্বের ভয়ংকরতম স্পিনার। আফগানিস্তানের এই তরুণ লেগস্পিনার আইসিসির ওয়ানডে অল-রাউন্ডারদের র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে রয়েছেন।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে রশিদ বলেন, 'আফ্রিদি এমন একজন খেলোয়াড়, সারা বিশ্বজুড়ে যার ভক্ত রয়েছে। আপনি প্রতিনিয়ত এমন খেলোয়াড়ের দেখা পাবেন না। তার রেকর্ড দেখলতে হয়তো খুব বেশি সেঞ্চুরি খুঁজে পাবেন না। তবে যখনই সে ব্যাট করতে নামে, নিশ্চিতভাবে ৪-৫টা ছক্কা হাঁকিয়ে দর্শকদের আনন্দ দেয় এবং চলে যায়। এ কারণেই তার এত ভক্ত। আপনি তার ভক্ত হতে বাধ্য।'

২০১৬-১৭ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলতে এসে প্রথম রশিদের সঙ্গে দেখা হয় আফ্রিদির। এখনো দুজনের মাঝে সুসম্পর্ক বিদ্যমান। প্রায়শই নিজেদের মধ্যে ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে থাকেন তারা। আফ্রিদির প্রতি রশিদের ভালোবাসা অবশ্য একতরফা নয়। পাকিস্তানি সাবেক অল-রাউন্ডার নিজেও বারবার জানিয়েছেন আফগান ক্রিকেট সেনসেশনের প্রতি তার ভালোবাসার কথা। রশিদকে দলের 'মেরুদণ্ড' হিসেবে উল্লেখ করেছেন তিনি।


খবরটি ইউনিকোড থেকে বাংলা বিজয় ফন্টে কনভার্ট করা যাবে কালের কণ্ঠ Bangla Converter দিয়ে

মন্তব্য



সাতদিনের সেরা